শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রোহিঙ্গা ক্যাম্পে নিম্নমানের খাবার দিয়ে লাখ লাখ ডলার হাতিয়ে নিচ্ছে কিছু এনজিও

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২১, ১১:০২ এএম

'ওয়ার্ল্ড ফুড প্রজেক্টের' অর্থায়নে এনজিও সংস্থা ওয়ার্ল্ড ভিশন, ব্র্যাক, সেভ দ্য চিলড্রেন, রিলিফ ইন্টারন্যাশনাল, সুশীলন ও রিক অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত রোহিঙ্গাদের মাঝে খাবার বিতরণ করছে।

লাখ লাখ টাকার এসব খাবার নিয়ে কথা উঠেছে নানা অনিয়মের। জানা গেছে এসব নিম্নমানের খাবার রোহিঙ্গারা নিলেও খেতে পারছেনা এগুলো।

রোহিঙ্গাদের মাঝে বিতরণ করা নিম্নমানের এই খাবর খালে বিলে ফেলে দিচ্ছে তারা। প্রতিদিন এভাবে ফেলে দেয়া হাজার হাজার ভাতের প্যাকেটে
পরিবেশ দূষিত হয়ে উঠেছে ক্যাম্পের।

খোঁজ খবর নিয়ে জানা গেছে, প্রতিদিন দুপুরে আলুর তরকারি আর রাতে সবজি দিয়ে খাবারের প্যাকেট দেয়ায় রোহিঙ্গারা তা খাচ্ছে না। অথচ দৈনিক লক্ষাধিক খাবারের প্যাকেটে সরবরাহ করতে হাজার হাজার ডলার অর্থায়ন করছেন ওয়ার্ল্ড ফুড প্রজেক্টের (WFP)।

অভিযোগে প্রকাশ, দায়িত্বপ্রাপ্ত এনজিও সমূহ নিম্নমানের ও দায়সারা ভাবে খাবার সরবরাহ করে লক্ষ লক্ষ টাকা নয়ছয় করে হাতিয়ে নিচ্ছে এনজিও গুলো। খাবারের প্যাকেট রোহিঙ্গা না খেয়ে ফেলে দেওয়ার ঘটনা প্রশাসনের নজরেও এসেছে বলে জানা গেছে।
দু'একদিন আগে এধরণের নিম্নমানের খাবার সরবরাহকারী দুইটি গ্রুপের মাঝে সংঘর্ষের ঘটনাও ঘটেছে বলে খবর পাওয়া গেছে।
সচেতন নাগরিক সমাজ বিষয়টি তদন্তের দাবি জানিয়েছেন এবং আরআরআরসি ও জেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Nayeemul ১ এপ্রিল, ২০২১, ৭:২৮ পিএম says : 0
NGO gulai rohingader ferot pathnor birodhita kore karon rohingara joto beshidin thakbe NgO guli bideshi onudan ar poosha pabe. Rohingara oder prappo poriman ortho shohojogita paina. Borong NGO ar netarai posha mere dei
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন