শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গুলি চালিয়ে ব্যর্থতার পরিচয় দিয়েছে প্রশাসন

হাটহাজারীতে জুনায়েদ বাবুনগরী

চট্টগ্রাম ব্যুরো ও হাটহাজারী সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

হেফাজতে ইসলামের আমির শায়খুল হাদিস আল্লামা হাফেজ জুনায়েদ বাবুনগরী বলেছেন, এইদেশ মুসলিম প্রধান দেশ। এ দেশের পুলিশ গুলি করে নিরীহ মুসলমান হত্যা করবে, এটি বরদাশত করা যায় না। দায়ী কর্মকর্তাদের তদন্তপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। পুলিশ প্রশাসন আলেম-ওলামা, মাদরাসার ছাত্র ও তৌহিদি জনতার ওপর পুলিশ গুলি চালিয়ে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে। শহিদদের রক্ত কখনো বৃথা যেতে পারে না।
দেশের বিভিন্ন স্থানে মোদিবিরোধী আন্দোলনে পুলিশি হামলার প্রতিবাদ, নিহত ও আহতদের ক্ষতিপূরণ এবং হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে হেফাজতে ইসলাম ঘোষিত দেশব্যাপী বিক্ষোভ সমাবেশের অংশ হিসেবে গতকাল বাদ জুমা হাটহাজারী উপজেলা হেফাজতের ব্যবস্থাপনায় ডাক বাংলো চত্বরে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, খুনি মোদিকে খুশি করার জন্য যারা দেশের নিরপরাধ প্রতিবাদী নাগরিকদের হত্যা করতে দ্বিধা করে না, তারা জালিম এবং অত্যাচারী। যারা ধর্ম ও মানবতার প্রতি সম্মান প্রদর্শন করে না, তারা জনগণের কাছে সবসময় ঘৃণিত ও প্রত্যাখ্যাত। তিনি বলেন, শহিদদের রক্তের বিনিময়ে এদেশে একদিন ইসলামের বিজয়-পতাকা উড়বেই, ইনশাআল্লাহ। নিহতদের ক্ষতিপূরণ দাবি করে তিনি বলেন, পুলিশের বর্বরোচিত হামলায় যারা শহীদ হয়েছেন তাদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে, আহতদের সু-চিকিৎসার ব্যবস্থা করতে হবে এবং যে ৩৬ জনের নামে মামলা হয়েছে তাসহ হয়রানিমূলক মিথ্যা মামলাসমূহ প্রত্যাহার করতে করতে হবে।
হেফাজতে ইসলাম হাটহাজারী উপজেলা শাখার সভাপতি মাওলানা শোয়াইব জমিরীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন হেফাজতের ত্রাণ ও পূণর্বাসন সম্পাদক মুফতী মুহাম্মদ আলী কাসেমী, যুগ্ম মহাসচিব মাওলানা নাছির উদ্দিন মুনির, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদ্রিস প্রমুখ।
এদিকে নগরীর আন্দরকিল্লা শাহী জামে মসজিদ চত্বরে মহানগর হেফাজতের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ হয়। মাওলানা লোকমান হাকিমের সভাপতিত্বে সমাবেশে হেফাজতের মহানগর নেতারা বক্তব্য রাখেন। এছাড়া পটিয়া, কর্ণফুলীসহ বিভিন্ন এলাকায় বিক্ষোভ সমাবেশ করেছে হেফাজতে ইসলাম।
কয়েক ঘণ্টা বন্ধ চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়ক
হেফাজতের ডাকা বিক্ষোভ সমাবেশের কারণে কয়েক ঘণ্টা বন্ধ ছিল চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়ক। পুলিশ জানায়, নিরাপত্তার স্বার্থে জুমার নামাজের আগে থেকেই সড়কটি বন্ধ করে দেয়া হয়। সড়কে ব্যারিকেড দিয়ে সেখানে বিপুল সংখ্যক পুলিশ অবস্থান নেয়। তবে হেফাজতের সমাবেশ হয়েছে ডাকবাংলো এলাকায়। সমাবেশ শেষ হওয়া মাত্র যানবাহন চলাচলের জন্য সড়কটি উন্মুক্ত করে দেওয়া হয়েছে।
বগুড়া ব্যুরো জানায়, বাদ জুম্মা শহরের বায়তুর রহমান সেন্ট্রাল মসজিদ চত্বরে পুলিশের বেরিকেডের মধ্যে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। হেফাজতে ইসলাম ব্গুড়া জেলা শাখার সেক্রেটারি ইঞ্জিনিয়ার শামছুল হকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন হেফাজত নেতা মুফতি মাওলানা আব্দুল ওয়াহেদ, মাওলানা মামুন রহমানি, মাওলানা আরিফ জব্বার, মাওলানা আব্দুল কুদ্দুস, মাওলানা সালাহ উদ্দিন প্রমুখ।
ইমান রক্ষার আন্দোলনে বাধা দিয়ে ইহকাল পরকালের ক্ষতি ডেকে আনবেন না

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে জানান, হেফাজতে ইসলাম বাংলাদেশ নরসিংদী জেলা শাখার সভাপতি আল্লামা ইসমাইল নূরপুরী বলেছেন, আমরা আল্লাহর ভয়ে ইমানী দায়িত্ব রক্ষার জন্য আন্দোলন করছি। আমাদের এই ইমানী দায়িত্ব রক্ষার আন্দোলনে বাধা দিলে আপনারা ইহকাল পরকালে ক্ষতিগ্রস্থ হবেন। বাদ জুমা নরসিংদী শিক্ষা চত্বরে বিশাল বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা মুফতি আবদুর রহিম, মাওলানা মুফতি রবিউল ইসলাম, মাওলানা সলিম উল্লাহ।

স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে জানান, বাদ জুম্মার নামাজ শেষে নগরীর ডিআইট মসজিদের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশ্যে সংগঠনের নায়েবে আমির আবদুল আউয়াল বলেন, পুলিশ প্রশাসনকে বলতে চাই আমরা শান্তি প্রিয় কিন্তু যখন “সাপের লেজ দিয়ে কান চুলকাইতে যাবেন তখন সে আপনাকে অবশ্যই ছোবল দিবে”। আমরা কারো জানমালে ক্ষতি করতে চাই না। যারা করতে চায় তারা হেফাজতের কোন কর্মী নয়। বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য দেন জেলা সাধারণ সম্পাদক বশিরু উল্লাহ, মহানগর সভাপতি ফেরদাউসুর রহমান, খেলাফত আন্দোলনের সভাপতি নান্নু মুন্সি।
মানিকগঞ্জ জেলা সংবাদদাতা জানান, মানিকগঞ্জে বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ বাধা দেয়।পরে মিছিলকারীরা বাধার মুখে তাৎক্ষনিকভাবে দোয়া ও মোনাজাত করে মিছিল শেষ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন