রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

আগামীকাল থেকে সকাল-সন্ধ্যা গণপরিবহন চলবে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২১, ৬:৫৭ পিএম

ঢাকা, চট্টগ্রাম মহানগরসহ গাজীপুর, নারায়ণগঞ্জ, কুমিল্লা, রাজশাহী, খুলনা,সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ সিটি করপোরেশন এলাকাধীন সড়কে আগামীকাল থেকে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অর্ধেক আসন খালি রেখে গণপরিবহন চালুর সিদ্ধান্ত নিয়েছে সরকার। মঙ্গলবার ব্রিফিংকালে এই কথা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

লকডাউন পরিস্থিতিতে সরকারি-বেসরকারিসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ও জনসাধারণের যাতায়াতে দুর্ভোগের বিষয়টি বিবেচনায় নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণপরিবহনে চলাচলের বিষয়টি শর্ত প্রতিপালন সাপেক্ষে পুনর্বিবেচনা করে অনুমোদন দেন। এ বিষয়ে ওবায়দুল কাদের জানান, প্রতি ট্রিপের শুরু এবং শেষে জীবাণুনাশক দিয়ে গাড়ি জীবাণুমুক্ত এবং পরিবহন সংশ্লিষ্ট ও যাত্রীদের বাধ্যতামূলক মাস্ক পরিধান, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার নিশ্চিত করতে হবে।

সড়ক পরিবহন মন্ত্রী করোনা সংক্রমণ বিস্তাররোধে সরকারের নির্দেশনাসমূহ যথাযথভাবে প্রতিপালনে পরিবহন মালিক শ্রমিক ও যাত্রী সাধারণের সহযোগিতা কামনা করেন। কোনোভাবেই সমন্বয়কৃত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায় করা যাবে না বলেও স্পষ্ট জানিয়ে দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত দূরপাল্লায় গণপরিবহন চলাচল যথারীতি বন্ধ থাকবে বলেও জানান।

আগামীকাল বুধবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বলবৎ থাকবে বলে জানানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
ম নাছিরউদ্দীন শাহ ৬ এপ্রিল, ২০২১, ১১:৪৫ পিএম says : 0
সবকিছুই খোলা হচ্ছে কোটি কোটি মানুষের জীবন জীবিকার প্রতিষ্টান ব‍্যবসা বানিজ‍্য বন্ধ।সারাদেশব‍্যাপী ব‍্যবসায়ী মালিক শ্রমিক ঐক্যবদ্ধ ভাবে মিছিল সমাবেশ করছে দাবী জানাচ্ছে ইনশাআল্লাহ সরকার ব‍্যবসা প্রতিষ্টানের স্বাস্থ্যবিধি মোতাবেক খোলার ঘোষণা দিবেন। বিবিস শিরোনাম করছে লকডাউন অকার্যকর। আগামীকাল থেকে গনপরিবহন চলবে। ব‍্যংক ও শিল্প প্রতিষ্টান খোলা। লককোটি মানুষের জীবিকার প্রতিষ্টান ব‍্যবসা বানিজ‍্য ভয়াবহ খতির মাঝেই প্রনোদনা সাহায্য সহযোগিতা কিছুই পায়নি রাষ্ট্র থেকে।আবার এই ব‍্যবসায়ীরা সরকারকে লককোটি টাকার ইনকামটেক্স দিয়েছে গত একটি বসর অসহনীয় অভাবনীয় খতিরমাঝে পকৃতির বিরুপ পরিবেশের মাঝেও পরিপূর্ণ স্বাস্থ্যবিধি মেনে বাংলাদেশের সকল মার্কেট ব‍্যবসা প্রতিষ্টান নির্বাহী আদেশ খোলে দেওয়া হউক। অদৃশ্য ভাইরাসের আঘাত শ্রমজীবী টেক্সীরিক্সা ওয়ালা সাধারন মানুষের উপর আঘাত করছেনা এটি পকৃতির দয়া। শিরোনাম আগামীকাল থেকে গনপরিবহন চলবে। মাননীয় মন্ত্রী মহোদয় দেশের সব চায়তে যোগ্য সন্তান ব‍্যবসায়ীরা রাষ্ট্রের পকৃত বন্ধু যাদের বিশালাকার টেক্স সরকারকে দিয়ে থাকেন। আর একটি ঘোষণা শিরোনাম হউক আগামীকাল সব ব‍্যবসা প্রতিষ্টাও পরিপূর্ণ স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখবেন।
Total Reply(1)
ম নাছিরউদ্দীন শাহ ৬ এপ্রিল, ২০২১, ৯:৪৪ পিএম says : 5
আমার লিখার নয় লাইনে বিবিস শব্দের জায়গাই বিবিসি হবে। তের এবং লককোটির শব্দের জায়গাই লক্ষকোটি হবে।ধন‍্যবাদ
Mahfuzur+Rahman ৬ এপ্রিল, ২০২১, ১১:৫২ পিএম says : 2
সেই তু বুঝলি.. মাঝখানে নিজেদেরকে হাস্যকর বানাইলি '
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন