বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

উত্তরাঞ্চলে মৃদু ভূকম্পন

অভ্যন্তরীণ ডেস্ক : | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২১, ১২:০৩ এএম

বগুড়া, দিনাজপুর ও নীলফামারীসহ উত্তরাঞ্চলে মৃদু ভূকম্পন অনুভূত হয়েছে। এ প্রসঙ্গে সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদ-

বগুড়া ব্যুরো জানায়, বগুড়ার বিভিন্ন এলাকায় মৃদু ভূমিকম্প অনুভুত হয়েছে। গত সোমবার রাত ৯টা ২০ মিনিটে কয়েক সেকেন্ড স্থায়ী এই ভূমিকম্পে মানুষের মধ্যে ভীতি ও আতংকের ভাব লক্ষ্য করা যায়। বগুড়া আবহাওয়া অফিসে যোগাযোগ করা হলে জানানো হয়, ভূমিকম্প পরিমাপক রিখটার স্কেল না থায় তাদের কাছে কোন রিডিং নেই। তবে জানা যায় ভারতের সিকিম রাজ্যে ছিলো ভূমিকম্পের উৎসস্থল।

রিখটার স্কেলে মাত্রা ছিলো ৫ দশমিক ৪। সিকিম সংলগ্ন উত্তরের পঞ্চগড়, ঠাকুরগাঁও জেলায় এর মাত্রা বেশি অনুভুত হয়। তাৎক্ষণিকভাবে কোন ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

দিনাজপুর অফিস জানায়, গত সোমবার রাত ৯টা ২০ মিনিটে দিনাজপুরসহ উত্তরাঞ্চলে হয়ে যাওয়া ভূমিকম্প সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। সা¤প্রতিককালের ভয়াবহ ভূমিকম্পে সাধারণ মানুষ রাস্তায় বের হয়ে আসে। অপেক্ষা করতে থাকে আবার ভূমিকম্প হবে এই ভয়ে। তবে আর ভূমিকম্প হয়নি। এখনো ক্ষয়ক্ষতি কোনো খবর পাওয়া যায়নি।

নীলফামারী জেলা সংবাদদাতা জানান, নীলফামারীতে মৃদু ভূকম্পন অনুভূত হয়েছে। গত সোমবার রাত ৯টা ২১ মিনিটে এই কম্পন অনুভূত হয়। হঠাৎ এ কম্পনে স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ভূকম্পনে কোথাও কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি বলে জানান জেলা প্রশাসন ও উপজেলার নির্বাহী কর্মকর্তারা। নীলফামারী সদর উপজেলার টুপামারী ইউনিয়নের হাফেজ পাড়ার লোকমান আলী জানান, রাতের খাবার খাওয়ার সময় হঠাৎ ঘরের আসবাবপত্রে ঝাঁকুনি উঠে। বুঝতে পেরে তাৎক্ষণিক ঘরের বাইরে চলে আসি। পরে দেখি আতঙ্কে ঘরের বাইরে অন্যনাও বের হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন