শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

স্বাস্থ্যবিধি লঙ্ঘন, ফুটপাত দখল উচ্ছেদ অভিযান সিসিকের : ৬টি মামলা, ৯ হাজার ৫’শ টাকা জরিমানা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২১, ৭:১৭ পিএম

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, হকারমুক্ত করা হয়ে হয়েছে চৌহাট্টা-জিন্দাবাজার-কোর্ট পয়েন্ট সড়কের ফুটপাত। সেই ধারাবাহিকতায় মহানগরের প্রত্যেকটি এলাকার ফুটপাত থেকে উচ্ছেদ করা হবে অবৈধ দখল। নাগরিকদের হাঁটার উপযোগী ফুটপাত নিশ্চিত করতে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান মেয়র আরিফ।

আজ (বৃহস্পতিবার) দুপুরে মহানগরের মদীনা মার্কেট এলাকায় বে-আইনিভাবে ফুটপাত ও সরকারী জমি দখল দখল করে গড়ে তোলা ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ অভিযান শেষে এসব কথা বলেন মেয়র। এসময় উপস্থিত ছিলেন সিসিক কাউন্সিলর মখলিছুর রহমান কামরান, সিসিকের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাগণ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এদিকে, মহানগরে স্বাস্থ্যবিধি লঙ্ঘন, সরকারী নির্দেশনা অমান্য করে রেস্তোরায় বসে খাবার গ্রহণ-পরিবেশন এবং বেআইনিভাবে ফুটপাত দখল করে ব্যবসা পরিচালনার করায় সিটি কর্পোরেশনের ভ্রাম্যমান আদালত আরো ৬ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ও জরিমানা করা হয়েছে। নগরের শেখঘাট, তালতলা, রিকাবীবাজার ও মেডিকেল রোড এলাকায় সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিজন কুমার সিংহ’র ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন এই অভিযান। ভ্র্রাম্যমান আদালতের অভিযানে করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের জারি করা নির্দেশনা উপেক্ষা করে রেস্তোরাঁয় বসিয়ে খাবার বিক্রয়ের অপরাধ, স্বাস্থ্যবিধি অনুসরণ না করা এবং ফুটপাত দখল করে পণ্যের পসরা সাজানোয় ৬ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছেন। তাদের কাছ থেকে জরিমানার ৯ হাজার ৫’শ টাকা আদায় করেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় সিলেট সিটি কর্পোরেশনের বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণ, এবং সিলেট মহানগর পুলিশের (এসএমপি) একটি দল ছিলেন উপস্থিত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন