ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

মাঠ প্রশাসনের সর্বস্তরে স্বচ্ছতা ও জবাবদিহির সংস্কৃতি চালু করতে হবে- আলহাজ্ব অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল এমপি

মতলব (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২১, ৬:৫২ পিএম

মতলব উত্তর উপজেলার নবনির্মিত অফিসার্স ক্লাবের ভবন ও শোভিত বটতলা উদ্বোধন করেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল।


চাঁদপুরের মতলব উত্তর উপজেলার নবনির্মিত অফিসার্স ক্লাবের ভবন ও শোভিত বটতলা উদ্বোধন করেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল। শুক্রবার বিকেলে উপজেলা কমপ্লেক্সে নবনির্মিত অফিসার্স ক্লাবের ভবন ও শোভিত বটতলা উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল।

তিনি বলেন, দুর্নীতি সমাজ ও আর্থ-সামাজিক উন্নয়নকে বাধাগ্রস্থ করে। দুর্নীতির বিরুদ্ধে তৃণমূল পর্যায়ে জনগণকে সচেতন করে তুলতে হবে। আর এ কাজটি শুরু করতে হবে আপনাদের অফিস ও পারিবারিক অবস্থান থেকে। মাঠ প্রশাসনের সর্বস্তরে স্বচ্ছতা ও জবাবদিহির সংস্কৃতি চালু করতে হবে। ব্যক্তিগত চাওয়া-পাওয়া আর গাড়ি-বাড়ির চিন্তাভাবনাকে বাদ দিয়ে জনগণের কল্যাণকে অগ্রাধিকার দিতে হবে। মনে রাখবেন আমার আপনাদের বেতন-ভাতা, সম্মানী ও অফিসের খরচের টাকা জনগণ দেয়। তাই প্রজাতন্ত্রের সকল কর্মকান্ডে তাদের স্বার্থকে সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে। জনগণ যাতে সরকারি সেবা নিতে গিয়ে কোন ধরনের হয়রানির শিকার না হয় তাও নিশ্চিত করতে হবে। দায়িত্ব পালনের ক্ষেত্রে মামুলি প্রথা পরিহার করে সৃজনশীল ও উদ্ভাবনমূলক কর্মকান্ডকে অগ্রাধিকার দিতে হবে। মনে রাখবেন আপনারা প্রজাতন্ত্রের কর্মচারী এবং উপজেলা পর্যায়ে আপনাদের অনেক অনুসারী রয়েছে। তাই নিজেকে এমনভাবে উপস্থাপন করবেন যাতে অন্যরা আপনাকে সম্মানের সাথে অনুসরণ করতে পারে। আপনাদের কোন কর্মকান্ডে সরকার বা স্থানীয় প্রশাসন যাতে বিব্রতকর পরিস্থিতিতে না পড়ে সেদিকে সতর্ক দৃষ্টি রাখবেন।

অফিসার্স ক্লাব ভবন ও শোভিত বটতলা উদ্বোধন অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশিস দাশের সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আওরঙ্গজেব এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

এ সময় আরো বক্তব্য রাখেন- সহকারী কমিশনার (ভূমি) আফরোজা হাবিব শাপলা, উপজেলা কৃষি অফিসার মো. সালাউদ্দিন, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ শাহজাহান কামাল, উপজেলা প্রকৌশলী সাইফুল ইসলাম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন