শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দায়িত্ব গ্রহণ করল সুপ্রিম কোর্ট বারের নির্বাচিত কমিটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

দায়িত্বভার গ্রহণ করেছে সুপ্রিম কোর্ট বারের নব নির্বাচিত কার্যনির্বাহী কমিটি। গতকাল সোমবার বারের শহীদ শফিউর রহমান মিলনায়তনে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে দায়িত্বভার হস্তান্তর করে বিদায়ী কমিটি। এ সময় বারের বিদায়ী সভাপতি এএম আমিনউদ্দিন ভার্চুয়ালি যুক্ত থাকলেও উপস্থিত থাকতে পারেননি নব নির্বাচিত সভাপতি অ্যাডভোকেট আবদুল মতিন খসরু। করোনা আক্রান্ত হয়ে তিনি এখন হাসপাতালে চিকিৎসাধীন।

দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে সুপ্রিম কোর্ট বারের প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি এ এফ এম আবদুর রহমান আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের নাম ঘোষণা করেন। পরে বিদায়ী কমিটির কার্যনির্বাহী সদস্যরা নতুন কমিটির কার্যনির্বাহী সদস্যদের কাছে দায়িত্ব হস্তান্তর করেন। এসময় অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদ্য বিদায়ী সভাপতি ও অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। তার পক্ষে সমিতির সম্পাদক ব্যারিস্টার রূহুল কুদ্দুস কাজল নতুন কমিটিকে পরিচয় করিয়ে দেন।
গত ১২ মার্চ অনানুষ্ঠানিক ঘোষণা অনুসারে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার) কার্যনির্বাহী কমিটির (২০২১-২০২২ সেশন) নির্বাচনে সভাপতি পদে সাবেক আইনমন্ত্রী ও সিনিয়র অ্যাডভোকেট আবদুল মতিন খসরু এবং সম্পাদক পদে ব্যারিস্টার রূহুল কুদ্দুস কাজল দ্বিতীয় বারের মতো নির্বাচিত হন।
আবদুল মতিন খসরু আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল থেকে এবং রূহুল কুদ্দুস কাজল বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন। ১৪টি পদের মধ্যে বিএনপি সমর্থিত নীল প্যানেল ৬টি পদে (সম্পাদক, একজন সহ-সভাপতি, একটি সহ-সম্পাদক ও তিনজন সদস্য) এবং আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল ৮টি পদে (সভাপতি, একজন সহ-সভাপতি, একজন সহ-সম্পাদক, কোষাধ্যক্ষ এবং ৪ জন সদস্য) জয় লাভ করেন। এ কমিটি ২০২১-২০২২ মেয়াদে দায়িত্ব পালন করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন