বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

উচ্চ আদালতে ফের করোনার হানা

আক্রান্ত ১২ বিচারপতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২২, ১২:০৩ এএম

সুপ্রিম কোর্ট অঙ্গনে আবারও করোনাভাইরাস হানা দিয়েছে। আক্রান্ত হয়েছেন বিচারপতি, আইনজীবী এবং সহায়ক কর্মকর্তা-কর্মচারিরাও। এ কারণে সর্বোচ্চ বিচারাঙ্গনে স্বাস্থ্যবিধি প্রতিপালনের তোড়জোড় শুরু হয়েছে।
বিচারাঙ্গনে কোভিড ছড়িয়ে পড়ার বিষয়টি জানিয়েছেন স্বয়ং প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। গতকাল সোমবার সকালে আপিল বিভাগের বিচারকাজ শুরু হলে অ্যাটর্নি জেনারেলকে এ তথ্য জানান তিনি। প্রধান বিচারপতি অ্যাটর্নি জেনারেলের কাছে মামলা পরিচালনায় সহযোগিতা চেয়ে বলেন, আমাদের ১২ জন বিচারপতি করোনায় আক্রান্ত।

তিনি বলেন, হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চের একজন বিচারপতি আক্রান্ত হওয়ার পর ওই বেঞ্চের বিচার কার্যক্রম বন্ধ রয়েছে। আপাতত গুরুত্বপূর্ণ মামলাকে অগ্রাধিকার দেয়ার কথা বলেন প্রধান বিচারপতি। ওই সময় তিনি সব আইনজীবীর সহযোগিতা চান। এ সময় অ্যাটর্নি জেনারেল এ এম আমিনউদ্দিন বলেন, অনেক আইনজীবীও নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। আমরা আপনাদের সর্বাত্মক সহযোগিতা করবো। এদিকে আদালতের একটি সূত্র জানায়, করোনা আক্রান্তদের মধ্যে আপিল বিভাগের বিচারপতি এম. ইনায়েতুর রহিম, বিচারপতি রাজিক আল জলিল, বিচারপতি ইকবাল কবিরও রয়েছেন। সিনিয়র আইনজীবীদের মধ্যে সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন করোনায় আক্রান্ত হয়ে বাসায় আইসোলেশনে রয়েছেন।
অপরদিকে সুপ্রিম কোর্ট বার কর্তৃপক্ষ সদস্য আইনজীবী এবং আগত বিচারপ্রার্থীদের স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানিয়েছে। এ লক্ষ্যে গতকাল বিজ্ঞপ্তিও দেয়া হয়। এ বিষয়ে বারের সভাপতি অ্যাডভোকেট মমতাজউদ্দিন ফকির ইনকিলাবকে বলেন, আমাদের বেশ ক’জন আইনজীবী করোনায় আক্রান্ত হয়েছেন। এ কারণে বারের পক্ষ থেকে আইনজীবীদের স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানানো হয়েছে। তবে কঠোর বিধিনিষেধ এখনও আরোপ করা হয়নি। এটি স্বাস্থ্য মন্ত্রণালয় তথা সরকারি বিষয়।

তিনি বলেন, তবে আতঙ্কিত হওয়ার মতো পরিস্থিতি এখনও হয়নি। ঈদের আগে কয়েকদিন মাত্র আদালতের কার্যক্রম চলবে। এ কারণে সতর্কভাবে চলার অনুরোধ জানানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন