শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ধর্মদ্রোহীতার অভিযোগে পাকিস্তানের ফয়সালাবাদে দুই নার্সের বিরুদ্ধে মামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২১, ৯:৫৯ পিএম

ধর্মের বিরুদ্ধে কুৎসা রটনার বা বক্লাসফেমীর অভিযোগে পাকিস্তানের ফয়সালাবাদ জেলা সদর (ডিএইচকিউ) হাসপাতালের দুই নার্সের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। গত শুক্রবার হাসপাতালের কয়েকজন কর্মচারী এই দুই নার্সের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করে। কয়েকজন বিক্ষুব্ধ আন্দোলনকারী হাসপাতালের অভ্যন্তরে পার্ক করা পুলিশ ভ্যানে হামলা চালিয়ে এক নার্সকে হেফাজত থেকে ছিনিয়ে নিতে চেষ্টা করে। –ডন (ইংরেজি)

তবে পুলিশ তাকে বিক্ষোভকারীদের হাত থেকে বাঁচানোর জন্য ভ্যানের ভিতরে তালাবন্ধ করে দেয়।একজন পুলিশ কর্মকর্তা বলেছেন, বৃহস্পতিবার মানসিক রোগীদের চিকিৎসা করা হচ্ছে এমন একটি ওয়ার্ডে একটি স্টিকার সরিয়ে দুই নার্স ব্লাসফেমি করেছিলেন বলে জানা গেছে। তারা অভিযোগ করেন যে, দুজনেই একটি আলমারি থেকে পবিত্র শিলালিপি সহ একটি স্টিকার সরিয়ে দুজনেই এগুলোর অবমাননা করেন।

ডেপুটি মেডিকেল সুপারিনটেনডেন্ট ডাঃ মোহাম্মদ আলী সিভিল লাইন্স থানায় একটি আবেদন জমা দিয়ে দাবি করেছেন যে, হাসপাতালের কমিটি দ্বারা ব্লাসফেমির অভিযোগ প্রমাণিত হয়েছে। তিনি বলেন, প্রধান নার্স মুছে ফেলা স্টিকারটি তার হেফাজতে নিয়ে গিয়েছিলেন এবং শুক্রবার তিনি বিষয়টি তাকে অবহিত করেন। হাসপাতাল প্রশাসন পুলিশকে ডেকে আনে যারা তাত্ক্ষণিকভাবে নার্সকে নিরাপত্তা হেফাজতে নিয়ে যায়, যাতে তাকে আরও নিরাপদ জায়গায় স্থানান্তরিত করা যায়। বহু লোক তাকে ধরে আনার চেষ্টা করলেও পুলিশ তাকে ভ্যানের মধ্যে রেখে দেয়।

দাঙ্গা বিরোধী পুলিশ ও এলিট ফোর্স পরিস্থিতি সামাল দেয় এবং ধাওয়া পাল্টা ধাওয়ার পরে সিভিল লাইনের ডিএসপি রানা আতাউর রেহমানের নেতৃত্বে একটি দল তাকে হাসপাতালের চত্বর থেকে সরিয়ে নিতে সক্ষম হয়। প্রতিবাদকারীদের মধ্যে আলেমরাও ছিলেন যারা মূল সন্দেহভাজনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি করেছিলেন। পুলিশ উভয় নার্সকে পিপিসির ২৯৫-বি ধারায় অভিযুক্ত করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন