সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

একটি ব্রিজের জন্য চরম দুর্ভোগ

নীলফামারী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

নীলফামারীর ডোমার উপজেলায় একটি ব্রিজের জন্য জনদুর্ভোগে পড়েছে উপজেলার মটুকপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের এলাকাবাসী।

সরেজমিনে জানা যায়, ডোমার থেকে জলঢাকা আসার পথে একবট নামক স্থানে জনগণের অভিযোগ উল্লিখিত ওয়ার্ডের পূর্ব নদীয়াপাড়া ও হঠাৎ পাড়ার যাতায়াত রাস্তাটি দীর্ঘদিন থেকে বাঁশের ব্রিজ দিয়ে চলাফেরা করছে নদীর দুই পারের হাজারও জনতা।

দীর্ঘদিন থেকে এ ব্রিজটি না থাকায় বিপাকে পড়ছে এলাকাবাসী। ভাড়ি যানবাহন থেকে শুরু করে পারিবারিক বিভিন্ন অনুষ্ঠানের সময় রিকশা/ভ্যান কিংবা মাইক্রো দাঁড় করে রাখতে হয় পূর্ব নদীয়া পাড়ায়। দুই পাড়ার মাঝখানে দীর্ঘদিন থেকে এ ব্রিজটি না থাকায় অনেক কষ্টে আছে এলাকাবাসী।

স্থানীয় এলাকাবাসী জানান, বিভিন্ন জায়গায় উন্নয়ন দেখে আমরা সরকারের প্রশংসা করি। কিন্তু পূর্ব নদীয়াপাড়া ও হঠাৎপাড়া নদীর মাঝা মাঝি রাস্তায় বাঁশের ব্রিজ দিয়ে আমাদের কষ্টে চলাফেরা করতে হয়। শুধু এলাকাবাসী নয় স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীরাও এখানে যাতায়াত করতে হয়। ফলে আমাদের দুর্ভোগের শেষ নেই।

তারা আরো জানান, যখন বর্ষাকাল আসে নদীর পানি স্রোতে ভেসে যায় আমাদের বাঁশের ব্রিজটি। আর সে সময় আমাদের যাতায়াত বন্ধ হয়ে যায়। শুধু তাই নয়, এ ব্রিজটি না থাকায় বিপাকে পড়েছেন দুই পাড়ের মুসল্লিরাও।

এ বিষয়ে স্থানীয় ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য ওয়াহেদুল ইসলাম জানান, আমি ডোমার উপজেলা অফিস থেকে শুরু করে জেলা অফিস পর্যন্ত এই ব্রিজটি হওয়ার জন্য অবগত করেছি। কিন্তু ব্রিজটি হচ্ছে না কেন আমি বলতে পারছি না। যদি ব্রিজটি হয় তাহলে এ সুবিধা ভোগ করবে এলাকাবাসি। সরকারের ঊর্ধতন কর্মকর্তাদের কাছে এ ব্রিজটির জন্য আকুল আবেদন জানান নদীয়াপাড়া ও হঠাৎপাড়ার মানুষ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন