শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

লাইফ সাপোর্টে বাংলা একাডেমির মহাপরিচালক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২১, ৯:০২ এএম

বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী শারীরিক নানা জটিলতায় লাইফ সাপোর্টে রয়েছেন। গত রোববার পেটের পীড়া অনুভব করায় তাকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় গতকাল মঙ্গলবার (২৭ এপ্রিল) সেখানেই তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। পরে ডাক্তারদের সিদ্ধান্তে এদিন রাতেই পাকস্থলীতে অপারেশন সম্পন্ন হয়। এছাড়া তিনি ক্যান্সারের সঙ্গে লড়ছেন।

মঙ্গলবার তাকে লাইফ সাপোর্টে নেওয়ার পরে বাংলা একাডেমির কর্মকর্তারা তার আরোগ্য কামনা করে ফেসবুকে নানা স্ট্যাটাস দিয়েছেন। একাডেমির উপপরিচালক তরুণ বাগচি লিখেছেন, ‘স্যার ফিরে আসুন বাংলা একাডেমিতে, কবি ফিরে আসুন লেখার টেবিলে। হাসপাতালে শুয়ে থাকা আপনাকে মানায় না! কত কাজ বাকি! কত লেখা বাকি!!’

লেখক স্বকৃত নোমান লিখেছেন, জীবন-মৃত্যুর সাঁকোয় দাঁড়িয়ে বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী। তিনি ক্যান্সারের সঙ্গে লড়ছেন। শামসুজ্জামান খান চলে গেলেন। একে একে সবাই চলে যাচ্ছেন। আমরা বেঁচে আছি মৃত্যুর প্রলয় নৃত্য দেখার জন্য। একে কী বেঁচে থাকা বলে! একে কী জীবন বলে! তার জন্য শুভ কামনা জানানো ছাড়া আমাদের আর কিচ্ছু করার নেই। আমরা এতই অক্ষম। ফিরে আসুন কবি। আমরা আপনার অপেক্ষায়।

২০১৮ সালের ২০ ডিসেম্বর তিন বছরের জন্য বাংলা একাডেমির মহাপরিচালক পদে চুক্তিভিত্তিক নিয়োগ পান হাবীবুল্লাহ সিরাজী। ১৯৪৮ সালের ৩১ ডিসেম্বর ফরিদপুর জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ফরিদপুর জিলা স্কুল থেকে মাধ্যমিক, ফরিদপুর রাজেন্দ্র কলেজ থেকে উচ্চ মাধ্যমিক, বাংলাদেশ প্রকৌশল ও কারিগরি বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে উচ্চ শিক্ষা লাভ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন