শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

সঙ্গীতজ্ঞ আলাউদ্দিন আলী লাইফ সাপোর্টে

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২০, ২:৫৭ পিএম

জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী কিংবদন্তী গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী লাইফ সাপোর্টে। শনিবার (৮ আগস্ট) ভোর পৌনে পাঁচটায় তাঁকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

বরেণ্য এ গীতিকার দীর্ঘদিন ধরেই ফুসফুসের প্রদাহ এবং রক্তে সংক্রমণের সমস্যায় ভুগছিলেন। এদিন ভোরে তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তীব্র শ্বাসকষ্টের সমস্যায় ভুগছেন তিনি। এজন্য তাঁকে দ্রুতই ভেল্টিনেটর ব্যবস্থায় নেওয়া হয়। পাশাপাশি শিল্পীর রক্তচাপ ও হৃদস্পন্দনও স্বাভাবিক না। সব মিলিয়ে তাঁর অবস্থা খানিকটা আশঙ্কাজনক। আগামী ২৪ ঘন্টা তাঁর জন্য খুবই ঝুঁকিপূর্ণ।

আলাউদ্দিনের অবস্থা সংকটাপন্ন জানিয়ে গণমাধ্যমে তাঁর ছেলে কন্ঠশিল্পী আলিফ জানান, 'আজ সত্যিই বাবার অবস্থা খুবই সংকটাপন্ন। আপনারা সবাই বাবার জন্য দোয়া করবেন।'

এর আগে উন্নত চিকিৎসার জন্য ২০১৫ সালে ব্যাংককে নেওয়া হয়েছিল আলাউদ্দিন আলীকে। সেসময় জানা যায়, তার ফুসফুসে একটি টিউমার রয়েছে। তারপর তাঁর অন্যান্য শারীরিক সমস্যার পাশাপাশি ক্যান্সারের চিকিৎসাও চলছিল।

আলাউদ্দিন আলী ১৯৫২ সালের ২৪ ডিসেম্বর মুন্সিগঞ্জ জেলার টঙ্গীবাড়ী উপজেলার বাঁশবাড়ী গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা উস্তাদ যাদব আলী ও মা জোহরা খাতুন।

সঙ্গীতে অসামান্য অবদানের জন্য ৮ বার বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কার জেতেন আলাউদ্দিন আলী। ১৯৭৫ সালে সঙ্গীত পরিচালনা করে বেশ প্রশংসিত হন তিনি। তার উল্লেখযোগ্য কাজের মধ্যে রয়েছে, 'গোলাপী এখন ট্রেনে' (১৯৭৯), 'সুন্দরী' ও 'কসাই' (১৯৮০) অন্যতম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন