রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভারত ফেরত ৬ শতাধিক যাত্রী কোয়ারেন্টিনে

বেনাপোল চেকপোস্ট

যশোর ব্যুরো ও বেনাপোল অফিস | প্রকাশের সময় : ১ মে, ২০২১, ১২:০১ এএম

ভারত থেকে গতকাল সকাল থেকে বিকেলে পর্যন্ত ১০৫ বাংলাদেশি যাত্রী বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে প্রবেশ করেছে। ইমিগ্রেশন ও স্বাস্থ্য বিভাগের আনুষ্ঠানিকতা শেষে তাদের বেনাপোলে একটি আবাসিক হোটেলে ১৪ দিনের কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তারা তাদের নিজ খরচে সেখানে অবস্থান করবেন। এ নিয়ে গত ৪ দিনে ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করা ৬ শতাধিক যাত্রীকে যশোর ও বেনাপোলের ২৯টি হোটেলে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এর মধ্যে ৭ জনের করোনা রিপোর্ট পজেটিভ এসেছে।
বেনাপোল ইমিগ্রেশন ও সিভিল সার্জন দপ্তর সূত্রে জানা গেছে, দূতাবাসের বিশেষ ছাড়পত্র নিয়ে তারা দেশে ফিরেছে। ভারতের করোনা ভ্যারিয়েন্ট যাতে বাংলাদেশে সংক্রমিত না হয় তার জন্য সীমান্তপথে যাতায়াত বন্ধ ঘোষণা করা হয়। কিন্তু ফেরত আসা যাত্রীরা ওপারে আটকা পড়লে তাদের ব্যাপারে অনুমতি দেয় দূতাবাস।
বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, ১৪ দিন ইমিগ্রেশন বন্ধের নির্দেশনাপত্র হাতে পেয়ে যাত্রীদের পাসপোর্টের যে আনুষ্ঠানিকতা সেটি বন্ধ রাখা রয়েছে। হাইকমিশনার কর্তৃক বিশেষ অনুমতিপত্র নিয়ে আসা যাত্রীদের ছাড় দেয়া হচ্ছে। গত ৪ দিনে বেনাপোল দিয়ে ভারত থেকে ৮১০ জন যাত্রী দেশে ফিরেছেন। বাংলাদেশ থেকে ভারতে গেছেন ১০৯ যাত্রী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন