শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে গণপরিবহন চলছে বেশি ভাড়া আদায়ের অভিযোগ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ মে, ২০২১, ১১:৩৭ এএম

টানা  ২২ দিন পর নগরীতে গণপরিবহন চলাচল শুরু হয়েছে। তবে অর্ধেক যাত্রী পরিবহন করে ষাট শতাংশ বেশি ভাড়া আদায়ের নির্দেশনা থাকলেও তা মানা হচ্ছে না। দুই সিটে একজন করে যাত্রী বসালেও দ্বিগুণ ভাড়া নেওয়ার অভিযোগ করেছেন যাত্রীরা। এনিয়ে যাত্রীদের সঙ্গে বাগবিতণ্ডায় জড়াচ্ছে হেলপাররা।  

গণপরিবহন চলাচল করলেও নগরীর ব্যস্ততম মোড়গুলোতে যাত্রীদের দাঁড়িয়ে থাকতে হচ্ছে দীর্ঘক্ষণ। দুই সিটে একজন করে যাত্রী বসানোর ফলে সঙ্কট দেখা দিয়েছে। এমনিতে নগরীর লোকসংখ্যা অনুপাতে গণপরিবহন কম। ফলে গণপরিবহন সঙ্কটে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। নগরীর ইপিজেড, আগ্রাবাদ, দেওয়ান হাট, জিইসি, মুরাদপুর সহ বিভিন্ন মোড়ে কর্মজীবী লোকজনকে গণপরিবহনের অপেক্ষায় ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

এদিকে প্রশাসন সূত্রে জানা গেছে, গণপরিবহন চালু করা হলেও তা মনিটরিংয়ের জন্য মাঠে থাকবে ভ্রাম্যমাণ আদালত। স্বাস্থ্যবিধি না মেনে যাত্রী পরিবহন এবং অতিরিক্ত ভাড়া আদায় করা হলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথা জানানো হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।  বুধবার পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠকে এ বিষয়ে নির্দেশনা দেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্মকর্তারা। 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন