ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৩ আষাঢ় ১৪২৮, ০৫ যিলক্বদ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ব্রাজিলে বন্দুকযুদ্ধে নিহত ২৫

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ মে, ২০২১, ৮:১০ এএম

ব্রাজিলের রাজধানী রিও ডি জেনেরিওতে পুলিশ ও মাদক পাচারকারীদের মধ্যে বন্দুকযুদ্ধে কমপক্ষে ২৫ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তাও রয়েছেন। স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বৃহস্পতিবার (৬ মে) একথা জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

ব্রাজিলের রাজধানীর জাকারেজিনহো নামক এলাকায় পুলিশের অভিযানকালে বন্দুকযুদ্ধের এই ঘটনা ঘটে। বিবিসি জানিয়েছে, মাদক পাচারকারীরা তাদের কর্মকাণ্ড পরিচালনার জন্য শিশুদের নিয়োগ দিচ্ছে; এমন তথ্য পাওয়ার পরই দেশটির পুলিশ ওই এলাকায় অভিযান শুরু করে। একপর্যায়ে উভয়পক্ষের মধ্যে গোলাগুলি শুরু হলে নিহতের এই ঘটনা ঘটে।

বন্দুকযুদ্ধের সময় মেট্রোটেনের দুই যাত্রী গুলিবিদ্ধ হলেও তারা প্রাণে বেঁচে গেছেন। এদিকে বন্দুকযুদ্ধে নিজেদের এক কর্মকর্তা নিহতের কথা নিশ্চিত করেছে ব্রাজিলের পুলিশ বিভাগও। নিহত ওই পুলিশ কর্মকর্তার নাম ইন্সপেক্টর আন্দ্রে লিওনার্দো দ্য মেল্লো ফ্রিয়াস।

ফেসবুকে দেওয়া এক বিবৃতিতে দেশটির পুলিশ বিভাগ জানিয়েছে, নিহত ওই পুলিশ কর্মকর্তা তার ভালোবাসার এই পেশাকে সম্মানিত করেছেন এবং তাকে আমরা সবাই মিস করবো।

স্থানীয় সংবাদমাধ্যমগুলোর বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, পুলিশ যে দুর্বৃত্তদের লক্ষ্য করে এই অভিযান চালায়, তারা মাদক পাচার, চোরাচালান, হত্যাকাণ্ড ও অপহরণসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত।

ব্রাজিলের সবচেয়ে সহিংস প্রদেশগুলোর একটি রিও ডি জেনেরিও। এখানকার বিস্তৃর্ণ এলাকা সন্ত্রাসীরা নিয়ন্ত্রণ করে থাকে। তাদের মধ্যে অনেকেই আবার শক্তিশালী মাদক পাচারকারী গ্রুপের সদস্য।

সূত্র: বিবিসি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন