শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

কুয়াকাটা সৈকতে দুই দিনে তিনটি মৃত ডলফিন

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ মে, ২০২১, ১২:০৪ এএম

বঙ্গোপসাগরের ঢেউয়ের সঙ্গে কুয়াকাটার সৈকতে ভেসে আসছে একের পর এক মৃত ডলফিন। গত দুই দিনে মৃত তিনটি ডলফিন সৈকতের বিভিন্ন পয়েন্টে ভেসে আসে। এগুলোর শরীরের বিভিন্ন স্থানে ক্ষত চিহ্ন রয়েছে। জেলেদের জালে জড়িয়ে আঘাত পেয়ে মারা যেতে পারে এমনটাই ধারণা করেছেন স্থানীয়রা।

স্থানীয়রা জানান, সাগরের ঢেউয়ের তোড়ে গতকাল সকালে সৈকতে জিরো পয়েন্ট সংলগ্ন এলাকায় ৪ ফুট দৈর্ঘ্যরে, গত রোববার সন্ধ্যায় সৈকতের কম্পিউটার সেন্টার পয়েন্টে ৮ ফুট দৈর্ঘ্যরে, একই দিন বেলা ১১টায় সৈকতের লেম্বুরচর এলাকায় একটি ১০ ফুট দৈর্ঘ্যরে ডলফিন ভেসে আসে। ডলফিনগুলোর শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। শরীরের উপরিভাগের চামড়া অনেকটা উঠে গেছে। এগুলো স্থানীয়রা দেখতে পেয়ে কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ, কুয়াকাটা পৌরসভা কর্তৃপক্ষ ও মৎস্য বিভাগকে খবর দেয়।
কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সোহরাব হোসাইন জানান, মৃত ডলফিন ভেসে আসার খবরে তিনিসহ ট্যুরিস্ট পুলিশের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরে মৎস্য বিভাগ ও কুয়াকাটা পৌরসভা কর্তৃপক্ষকে অবহিত করলে তারা ডলফিনগুলো মাটিচাপা দেয়।
এ ব্যাপারে উপজেলা মৎস্য কর্মকর্তার সাথে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি। তবে পটুয়াখালী জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্লাহ সাংবাদিকদের জানান, উপজেলা নির্বাহী কর্মকার্তা ও বন কর্মকর্তার সাথে আলোচনা করে মৃত ডলফিনগুলো মাটি চাপা দেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন