সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

ছুটি বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাখ্যান ঢাবি শিক্ষার্থীদের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মে, ২০২১, ১১:৪২ এএম

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ফের বাড়ানোর সিদ্ধান্তকে ‘প্রত্যাখ্যান’ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একটি অংশ। গতকাল বুধবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী। এর আগে দুপুরে ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, করোনা সংক্রমণের পরিস্থিতি বিবেচনায় নিয়ে ১২ জুন পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানো হয়েছে।
এতে লিখিত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ভাষাবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও আন্দোলনরত শিক্ষার্থীদের সমন্বয়ক আসিফ মাহমুদ। তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর সিদ্ধান্তকে আন্দোলনরত শিক্ষার্থীরা সম্পূর্ণরূপে প্রত্যাখ্যান করেছেন।
শিক্ষার্থীরা বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর পেছনে সরকার করোনা পরিস্থিতি ও টিকার অপর্যাপ্ততাকে দায়ী করেছে। অথচ করোনা পরিস্থিতিতে কলকারখানা, অফিস, শিল্পপ্রতিষ্ঠান; এমনকি গণপরিবহন কোনোকিছুই থেমে থাকেনি। শুধু এক বছরেরও বেশি সময় ধরে বন্ধ আছে শিক্ষাপ্রতিষ্ঠান। অন্যদিকে, টিকা সংকটের জন্য দায়ী সরকারের নীতিনির্ধারক ও তাদের করপোরেট প্রতিষ্ঠান।
লিখিত বক্তব্যে আরও বলা হয়, ‘দীর্ঘ এক বছরের বেশি সময় ধরে বিশ্ববিদ্যালয়সহ শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ থাকায় সেশনজটে পড়ে শিক্ষার্থীরা মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন। অনেক শিক্ষার্থীর চাকরি ও টিউশনও নেই। আগামীকাল বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি দেবেন। একই সঙ্গে সারা দেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিজ নিজ উপাচার্য বরাবর এবং অন্য শিক্ষার্থীদের জেলা শিক্ষা কর্মকর্তার মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ দেওয়ার আহ্বান জানাচ্ছি।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন