শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মহেশখালীর ধলঘাটায় টেকসই বেড়ীবাঁধের দাবীতে মানববন্ধন

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৩১ মে, ২০২১, ১০:৫২ এএম

মহেশখালীর ধলঘাটায় টেকসই বেড়ীবাঁধ নির্মাণের দাবীতে স্থানীয় ১০টি সামাজিক সংগঠন মানববন্ধন করেছে।

মানববন্ধনে সিইএইচআরডিএফ, ধলঘাটা হিলফুল ফুযল আদর্শ সংঘ,মোহাম্মদীয় ইসলামীয়া পাঠাগার, স্বপ্নছোয়া ফাউন্ডেশন, ধলঘাটা স্টুডেন্ট ফোরাম,দি এসেন্ডেন্ট স্টুডেন্টস অব ধলঘাটা, ধলঘাটা তরুণ ছাত্র সংঘ,ফুটন্ত ফুলের আসর,সিইএইচআরডিএফ ধলঘাটা ফোরাম সহ ধলঘাটার সচেতন নাগরিক ফোরামের প্রতিনিধরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা টেকসই বেড়িবাঁধ ও উপকূলীয় মন্ত্রণালয়ের দাবী জানান।

দি এসেন্ডেন্ট স্টুডেন্টস অব ধলঘাটার প্রাক্তন প্রেসিডেন্ট, এস্তাখাব উদ্দিনের সঞ্চালনা ও সিইএইচআরডিএফ’র এক্টিং ডিভিশন কো-অর্ডিনেটর, সমন্বয়, আব্দুল মান্নান রানা’র সভাপতিত্বে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

বক্তরা ধলঘাটার স্থানীয় বিভিন্ন সংকটকে চিহ্নিত করে তা নিরসনের জোর দাবী জানিয়ে বলেন, ধলঘাটাকে ২৯ এপ্রিল ১৯৯১ পর থেকে আমরা এভাবে অবহেলিত অবস্থায় দেখেই যাচ্ছি।সময়ের সাথে বহু চেয়ারম্যানকে পরিবর্তিত হতে দেখেছি কিন্তু, দুঃখজনক হলেও সত্য যে,এই ধলঘাটার জনগণের প্রত্যাশিত উন্নয়ন সাধিত হয়নি।

তারা আরে বলেব, আমরা দীর্ঘ অনেক বছর ধরে একটি টেকসই বেড়িবাঁধ চেয়ে আসছি। কিন্তু, আমাদের চাওয়ার তেমন কিছুই বাস্তবতায় রূপ নেয়নি। আমাদের এই ইউনিয়নের বুক চিরে সরকারের অর্থনৈতিক অঞ্চল ও বহু উন্নয়নমুলক কর্মযজ্ঞ চলছে।অথচ,এই এলাকার মানুষের আর্থসামাজিক জীবনমানের কোনো উন্নয়ন হয়নি। একটি টেকসই বেড়িবাঁধ না থাকার ফলে পূর্নিমা-অমাবস্যার, ছোটখাট ঘূর্নিঝড়সহ ও ঘূর্ণিঝড় ইয়াসের আংশিক প্রভাবেই সমগ্র ধলঘাটা নিমিষে প্লাবিত হয়ে চিংড়ি প্রজেক্ট থেকে শুরু করে মানুষের বসতবাড়ি, বাজার ঘাট ও মালামালের কোটি কোটি টাকা মূল্যের ক্ষতি সাধিত হয়।

সভাপতির বক্তব্যে আব্দুল মান্নান রানা বলেন,জনগণের অংশগ্রহণের মাধ্যমে টেকসই বেড়িবাঁধ ধলঘাটার ২০ হাজার মানুষের এখন সময়ের দাবী।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন