শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

স্ত্রীর কারণে চাকরি গেল রাষ্ট্রদূতের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ জুন, ২০২১, ৯:২২ এএম

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের একটি পোশাকের দোকানের কর্মীকে দেশটিতে নিযুক্ত বেলজিয়ামের রাষ্ট্রদূতের স্ত্রী চড় মারায় ওই রাষ্ট্রদূতকে দায়িত্ব থেকে সরিয়ে নিয়েছে বেলজিয়ামের সরকার। সম্প্রতি এক ফেসবুক পোস্টে এই তথ্য জানিয়েছে দক্ষিণ কোরিয়ার বেলজিয়াম দূতাবাস।

বেলজিয়ামের ওই রাষ্ট্রদূতের নাম পিটার লেসকোহিয়ার এবং তার স্ত্রীর নাম জিয়াং জেকিউ। গত এপ্রিলে সিউলের একটি পোশাকের দোকানের কর্মচারীকে চড় মেরেছিলেন তিনি।

সিসিটিভির ফুটেজে দেখা গেছে, ওই দোকানের এক কর্মীর সঙ্গে কথা কাটাকাটির এক পর্যায়ে তাকে চড় মেরেছেন জিয়াং। বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, জিয়াং দোকান থেকে পোষাক নিয়ে দাম না দিয়ে চলে যাচ্ছেন, এক দোকানকর্মী এই সন্দেহ প্রকাশের পর তার সঙ্গে বাকবিতণ্ডা হয় জিয়াংয়ের এবং এর এক পর্যায়ে ওই কর্মীর গায়ে হাত তোলেন জিয়াং।

পরে অবশ্য, ‘রুঢ় ও অগ্রহণযোগ্য’ ব্যবহারের জন্য ওই দোকানকর্মী সঙ্গে দেখা করে তার কাছে ক্ষমা চেয়েছেন জিয়াং জেকিউ। লেসকোহিয়ার নিজেও স্ত্রীর এই রূঢ় ব্যবহারে ক্ষমা চেয়েছেন ওই কর্মীর কাছে, কিন্তু তাতে শেষ রক্ষা হয়নি। চলতি গ্রীষ্মেই তাকে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের পদ থেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেন বেলজিয়ামের পররাষ্ট্রমন্ত্রী সোফিয়া উইলমেস। লেসকোহিয়ার তিন বছর দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেছেন।

এ বিষয়ে বেলজিয়ামের দূতাবাস থেকে দেওয়া ফেসবুক পোস্টে বলা হয়েছে, ‘বেলজিয়ামের একজন রাষ্ট্রদূত হিসেবে পিটার লেসকোহিয়ার যথেষ্ট সততা ও নিষ্ঠার সঙ্গে তার দায়িত্ব পালন করে গেছেন। তবে এখণ যে পরিস্থিতি, তাতে তার পক্ষে আর শান্তিপূর্ণভাবে এই দায়িত্ব পালন সম্ভব নয়।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
তানিয়া ১ জুন, ২০২১, ১:১৩ পিএম says : 0
এর নাম ন্যায়বিচার
Total Reply(0)
মোজাম্মেল হক ১ জুন, ২০২১, ১:১৫ পিএম says : 0
বাংলাদেশের কারো সাথে এমন ঘটনা ঘটলে কিছু ই হতো না
Total Reply(0)
দুলাল ১ জুন, ২০২১, ২:০৫ পিএম says : 0
এই ঘটনা থেকে ক্ষমতাবানদের অনেক কিছু শেখার আছে
Total Reply(0)
নাবিল ১ জুন, ২০২১, ২:১১ পিএম says : 0
এটা কি ঠিক হলো?
Total Reply(0)
তাওহীদ ১ জুন, ২০২১, ২:১৩ পিএম says : 0
যে অপরাধ করেছে তাকে শাস্তি দিবে। তার স্বামী কে কেনো?
Total Reply(0)
Deloar Hossain ১ জুন, ২০২১, ৩:৪৪ পিএম says : 0
Proper judgment. The legs are not licking, not factional
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন