রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

মোরেলগঞ্জে গ্রামীণ সড়কের বেহাল দশা

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জুন, ২০২১, ১২:০২ এএম

বাগেরহাটের মোরেলগঞ্জের পানগুছি নদীর তীরবর্তী তিন ইউনিয়নের যোগাযোগের একমাত্র মাধ্যম ইট সোলিং রাস্তার বেহাল দশার কারণে জনসাধরণসহ যাত্রীবাহী পরিবহন চলাচলে দারুন ভোগান্তির শিকার হচ্ছে। প্রতিনিয়ত নদীর করাল গ্রাসে রাস্তাটি বিলীন হচ্ছে। পরিকল্পিতভাবে রাস্তাটি নির্মাণে কোন উদ্যোগ না থাকায় ভোগান্তি দিন দিন বাড়ছে।
বলইবুনিয়া ইউনিয়নের শ্রেণিখালী বাজার হয়ে পুটিখালী ইউনিয়নের সোনাখালী বাজার অভিমুখে ৫ কিলোমিটারের রাস্তাটি একটি জনগুরুত্বপূর্ণ রাস্তা। এ রাস্তা দিয়ে প্রতিদিন বহরবুনিয়া, পুটিখালী ও পঞ্চকরণ ইউনিয়নের ৮ থেকে ১০ হাজার লোক যাতায়াত করে। ভ্যান, মোটরসাইকেল, অটো ভ্যানসহ শত শত যানবাহন চলাচল করে। জনগুরুত্বপূর্ণ এ রাস্তাটি দীর্ঘ ৫-৬ বছর ধরে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। নানা জায়গায় খানাখন্দে পরিনত হয়েছে। গত এক কয়েক সপ্তাহের মধ্যে ২ কিমি. রাস্তা নদীর ভাঙনে ধসে পড়েছে। বিভিন্ন জায়গার রাস্তার ইটের অস্তিত্ব খুঁজে পাওয়া যায় না। যার ফলে রাস্তাটি এখন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। নদী ভাঙনে হুমকির সম্মুখীন হয়েছে দুটি প্রাথমিক বিদ্যালয়, দুটি মাধ্যমিক বিদ্যালয়, ১টি কলেজ, ১টি মাদরাসা ও কমিউনিটি ক্লিনিক।
ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক মজুমদার বলেন, সোনাখালী এ গুরুত্বপূর্ণ রাস্তাটি নদীতে ভেঙে যাচ্ছে। স্থানীয় সংসদ সদস্য অ্যাড. আমিরুল আলম মিলন সড়ক ও জনপদ বিভাগের প্রকৌশলীকে সাথে নিয়ে সরেজমিনে পরিদর্শন করেছেন।
উপজেলা নির্বাহী অফিসার মো. দেলোয়ার হোসেন বলেন, এ জনগুরুত্বপূর্ণ রাস্তাটি ভেঙে যাওয়া বিষয়ে তিনি খোঁজ নিয়ে উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md. Rejaul Karim Rajan ৮ জুন, ২০২১, ৪:৪৫ পিএম says : 0
টাঙ্গাইল জেলা এর নলুয়া থেকে কালমেগা পর্যন্ত ১১ কিঃমিঃ রাস্তা, তার মধ্যে ৮.৫ কিমি রাস্তা ঠিক করেছে আর ২.৫ কিমি রাস্তা ঠিক করার কোনো খবর নাই যার করনে কালমেগা থেকে নলুয়া যেতে 25 কিমি ঘুরে যেতে হয় , প্রসাশনের দৃষ্টি আকর্ষণ করতেছি যেন এই ২.৫ কিমি রাস্তা অতি জরুরি ঠিক করার ব্যাবস্থা করে,এই ২.৫ km রাস্তা একটু বৃষ্টি হলেই শুধু কাদা আর কাদা,ধন্যবাদ
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন