শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০২১, ১১:৫৪ এএম

করোনার স্বাস্থ্যবিধি নিশ্চিত করে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, কুমিল্লা, চট্টগ্রাম, সিলেট, নরসিংদী, চাঁদপুর, বগুড়া, সিরাজগঞ্জ, গাইবান্ধাসহ দেশের বিভিন্ন স্থানে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও মাদরাসার শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

শিক্ষাপ্রতিষ্ঠান ও বিভিন্ন প্রশাসনিক ভবনের সামনে গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত এসব মানববন্ধনে সর্বস্তরের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এ সময় তারা অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানান সরকারের কাছে।

শিক্ষার্থীরা বলেন, অসংখ্য ছাত্রছাত্রীর শিক্ষাজীবন দীর্ঘ সময় ধরে একই বর্ষে আটকে আছে। দেড় বছর ধরে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় সেশনজট হচ্ছে। চাকরির ক্ষেত্রে বয়সের দিক থেকে পিছিয়ে পড়ছি। অর্থনৈতিক সঙ্কট বাড়ছে শিক্ষার্থীদের। এ ছাড়া আমাদের মধ্যে মানসিক চাপ ব্যাপক হারে বৃদ্ধি পাচ্ছে। আমরা স্বাস্থ্যবিধি মেনেই ক্লাসে ফিরতে চাই।

অভিভাবক ও দেশবাসীরও একই চাওয়া উল্লেখ করে শিক্ষার্থীরা অবিলম্বে সকল প্রকার শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানান। অন্যথায় শিক্ষার্থীদের কর্মসূচি মানববন্ধন পর্যন্ত সীমাবদ্ধ থাকবে না বলেও হুঁশিয়ারি দেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ+দুলাল+মিয়া ১১ জুন, ২০২১, ১:৫০ পিএম says : 0
তোমাদের কথা কে শুনবে এক মাত্র আল্লা ছাড়া আর কেউ শুনবে না,তোমাদের এই অবস্থার জন্য এক মাত্র দেশের বুদ্ধি জীবি বিশেষজ্ঞরা সুশীল সমাজ দায়ী,তাদের কারনে সংবিধান সংশোধন করা হয়েছে,তারাই ভুল করেছে,যে সময় রাষ্ট্র পতি পদ্ধতি ছিল তোমাদের ছাত্র ছাত্রীদের অধিকার ছিল,কলেজে ইউনিভার্সিটিতে ভিপি ছিল তাদের ক্ষমতায় দাবি দাওয়া মানতে হতো,এখন এক দলীয় অবৈধ সরকার,সব কিছুই দলীয় দলীয় ভাবে করেছে,অন্যথায় ভিপি পদ্ধতি বাতিল করা হয়েছে কোন ও ,তোমরা যেহেতু কথা না বলতে পারে এই জন্যই ভিপি পদ্ধতি বাতিল করে রেখেছেন,তাই তোমাদের কথা এই অবৈধ সরকার শুনবে না,তাহারা সিংহাসন দখল করে বসে আছে। পৃথিবীর সব দেশেই স্কুল কলেজ ইউনিভার্সিটি খুলে দিয়েছে,চলতেছে কিন্তু তোমাদের সোনার বাংলাদেশে বন্ধ করে রেখেছে। এই জন্য অবৈধ সরকার দায়ী না,এই জন্য দেশের বিশিষ্টজনেরা বুদ্ধি জীবিরা ও বিশেষজ্ঞরা এবং সিজনরাই দায়ী ,বর্তমানে জনগণের অধিকার নাই,তোমরা ছাত্র ছাত্রীদের অধিকার ফিরে পাওয়ার একটাই উপায় আছে সমগ্র বাংলাদেশের যত কলেজ ইউনিভার্সিটি আছে হাইস্কুল প্রথমিক বিদ্যালয় আছে এবং যে সমস্ত মাদ্রাসা আছে,সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। রাস্তায় এক সাথে নামতে হবে,অন্যথায় অধিকার পাওয়ার কিছুই দেখা যাচ্ছে না,তোমাদের মা বাবা আত্মীয় স্বজনদের বলে দাও সবাই মিলে ঐক্যবদ্ধভাবে তোমাদের সাথে মিলে এই অবৈধ সরকার কে ক্ষমতাছুঁতে করতে হবে ,সংবিধান সংশোধন করতে হবে সংসদীয় পদ্ধতি দলীয় শাসন যাই ইচ্ছা তাই করবে,এদের প্রত্যক্ষান করতে হবে রাষ্ট্র পতি পদ্ধতি চালু করতে হবে ,এবং ভিপি পদ্ধতি করতে হবে,তাই তোমরা বসে থেকে আরো ক্ষতিগ্রস্ত হবে,বিলম্ব না করে সবাইকে নিয়ে দুর্বার সংগ্রাম গড়ে তোলার পসতুত হয়ে যাও ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন