শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মাজারে মান্নত করা খাসি দিতে এসে বিপাকে এক ভক্ত, সংঘর্ষে আহত-৫

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জুন, ২০২১, ৮:১০ পিএম

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজার সাত মাইল শাহ্ আব্দুর রহীম (র.) নামের মাজারে মান্নত করা খাসি দিতে এসে বিপাকে পড়েছেন এক ভক্ত। তিনি বিশ^নাথ উপজেলার বাওনপুর গ্রামের বাসিন্দা। এই খাসি নেয়াকে কেন্দ্র কওে মাজারের দাবি দার দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ৫জন আহত হয়েছেন। গুরুত্বর আহত হয়েছেন বিলাল আলী নামের একজন। তিনি বর্তমানে সিলেট ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বাকি আহতরা প্রাথমিক চিকিৎসা গ্রহণ করেছেন।

সূত্রে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার বিকেলে শাহ্ আব্দুর রহীম (র.) নামের মাজারে একটি খাসি নিয়ে আসেন বিশ্বনাথ উপজেলার সদর ইউনিয়নের বাওনপুর গ্রামের দুলন মিয়া নামের এক ব্যক্তি। তিনি খাসি নিয়ে মাজারে আসার সাথে সাথে মাজারের খাদিম পরিচয় দানকারী প্রতারক শহীদ এই ভক্ত দুলনের কাছ থেকে খাসি নিয়ে তড়িঘড়ি করে বাড়ি যাওয়ার চেষ্টা করেন। এসময় মাজারের বর্তমান ক্যাশিয়ার নিজাম উদ্দিন মাজারে দানকৃত খাসি আটক করে খাসির মালিকের কাছ থেকে জানতে চান খাসিটি মাজারে দান করেছেন না কি শহীদকে দিয়েছেন।

তিনি জানান, আমি মাজারে দিয়েছি, কোন ব্যক্তিকে দেইনি। একথা বলার সাথে সাথে প্রতারক শহীদ নিজাম উদ্দিনের উপর ক্ষেপে গিয়ে হামলা চালায়। এ ঘটনায় প্রত্যক্ষদর্শী একই গ্রামের মুরব্বি সিদ্দেক আলী জানান, আব্দুস শহিদ জোরপুর্বক ভাবে মাজারের দানকৃত ছাগল নিয়ে যাওয়া নিজাম উদ্দিন বাঁধা দেন। এ ঘটনাকে কেন্দ্র করে দুইপক্ষের মধ্যে সংঘর্ষ ঘটে। তবে, শহীদের বিরুদ্ধে থানায় ও আদালতে একাধিক মামলা রয়েছে। ইতিপূর্বে সে র‌্যাবের হাতে গ্রেফতার হয়ে জেলও খেটেছে। শুধু তাই নয় তার প্রতারণায় অতিষ্ঠ হয়ে মাজার কমিটি তাকে কমিটি থেকে বহিষ্কার করা হয়েছে। বর্তমানে মাজারের টাকা আত্মসাৎ করতে না পেরে বিভিন্ন জনের বিরুদ্ধে মিথ্যা মামালাও দায়ের করেছে।

এবিষয়ে জানতে চাইলে থানার ওসি মনিরুল ইসলাম বলেন, দীর্ঘদিন ধরে মাজার নিয়ে উভয় পক্ষের মধ্যে মামলা মোকদ্দমা চলে আসছে। কিন্তু বৃহস্পতিবার মাজারের দানকৃত ছাগল নিয়ে তাদের মধ্যে এ ঘটনাটি ঘটেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন