শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

দুই জেলায় ৩ লাশ উদ্ধার

অভ্যন্তরীণ ডেস্ক : | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২১, ১২:০১ এএম

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে নিখোঁজের দুইদিন পর এক যুবকের লাশ উদ্ধার করা হয়। বরগুনার বেতাগীতে খাল থেকে এক ব্যক্তির লাশ ও পাথরঘাটায় বৃদ্ধের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। এ বিষয়ে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদনÑ
গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলায় নিখোঁজের দুইদিন পর মহানন্দা নদী থেকে ভাসমান অবস্থায় রইস উদ্দিন (৪০) নামে এক যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে উপজেলার কাশিয়াবাড়ী দূর্গাপুর ঘাট থেকে পুলিশ লাশটি উদ্ধার করে। নিহত রইস উদ্দিন উপজেলার বাঙ্গাবাড়ী ইউনিয়নের ভবানীপুর গ্রামের জবদুল হকের ছেলে।
নিহতের পিতা জবদুল হক ও পুলিশ সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে রইসউদ্দিন বাড়ি থেকে বের হয়। এরপর পরিবারের লোকজন বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করে তার কোনো সন্ধান পাননি। গতকাল শনিবার সকাল ১০টার দিকে কাশিয়াবাড়ী দূর্গাপুর ঘাট এলাকার স্থানীয়রা মহানন্দা নদীতে ভাসমান অবস্থায় ওই ব্যক্তির লাশ দেখতে পেয়ে থানায় খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে।
গোমস্তাপুর থানার ওসি দীলিপ কুমার দাস জানান, এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ভবানীপুর গ্রামের ইমদাদুল ও মোস্তাকিম নামে দুইজনকে আটক করা হয়েছে। নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তবে, নিহতের পরিবারের দাবি রইসউদ্দিনকে হত্যা করা হয়েছে।
বরগুনা জেলা সংবাদদাতা জানান, বরগুনার বেতাগীতে উত্তর করুনা গ্রামের খাল থেকে ইউসুফ আলী আকন (৫০) নামে এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শনিবার সকাল সারে ১০টার দিকে উপজেলার হোসনাবাদ ইউনিয়নের উত্তর করুনা গ্রামের বেতাগী খালের শাখা খালে একটি লাশ ভাসতে দেখলে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে এসে লাশটি উদ্ধার করে। নিহত ইউসুফ আলী আকন ওই ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মৃত আব্দুল জব্বারের ছেলে। স্থানীয়রা জানান, ইউসুফ আলী আকন আগের দিন দুপুরের খাবার খেয়ে বাড়ি থেকে বের হন। অনেক খোঁজাখুঁজির পরও তাকে খুঁজে পাওয়া যায়নি। সকাল সারে ১০টার দিকে লাশ খালে ভাসতে দেখতে পায়। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। নিহতের লাশটির সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তে বরগুনা হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়।
এ বিষয়ে বেতাগী থানার ওসি সাখাওয়াৎ হোসেন তপু বলেন, ময়নাতদন্তের রিপোর্ট না পাওয়া পর্যন্ত মৃত্যুর বিষয়ে কিছুই বলা যাবে না।
এদিকে জেলার পাথরঘাটা উপজেলায় বসত ভিটার সামনে একটি গাব গাছ থেকে ঝুলন্ত অবস্থায় সত্তর বছরের বৃদ্ধ বেলায়েত হোসেন হাওলাদারের লাশ উদ্ধার করেছে পাথরঘাটা থানা পুলিশ। গতকাল শনিবার সকাল দশটার দিকে উপজেলার রায়হানপুর ইউনিয়নের লেমুয়া ৮নম্বর ওয়ার্ড থেকে পুলিশ লাশ উদ্ধার করে। এর আগে সকাল আটটার দিকে বেলায়েত হোসেনের পুত্রবধূ আয়শা তার শ্বশুরকে ঝুলন্ত অবস্থায় দেখে ডাক চিৎকার দিলে স্থানীয়রা এসে পুলিশকে খবর দেয়। বেলায়েত একই গ্রামের মৃত রহিম হাওলাদারের ছেলে। পাথরঘাটা থানা পুলিশ সূত্রে জানা যায়, বসত বাড়ির সামনে গাব গাছের সাথে নাইলনের রশি দিয়ে গলায় ফাঁস দিয়ে বেলায়েত হোসেন নামে এক বৃদ্ধ আত্মহত্যা করেছে। এমন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে রশি কেটে লাশ উদ্ধার করা হয়। তবে এটি আত্মহত্যা না হত্যা বিষয়টি নিয়ে ঘোরপাক খাচ্ছে পুলিশ। মৃত বেলায়েত হোসেনের পুত্রবধূ আয়শা বেগম জানান, তার শশুর দু’বার স্টোক করেছে এবং দীর্ঘ দিন মানসিক রোগে ভুগছিল।
এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার পাথরঘাটা সার্কেল তোফায়েল হোসেন সরকার জানান, আত্মহত্যা না হত্যা এটা নিয়ে সন্দেহ রয়েছে। লাশের সুরাতহাল শেষে ময়নাতদন্তের জন্য বরগুনা মর্গে পাঠানো হয়েছে। বিষয়টি নিয়ে অধিকতর তদন্ত চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন