শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

তিন জেলায় ৪ জনকে হত্যা

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২১, ১২:০১ এএম

মেহেরপুরের মুজিবনগরে কুপিয়ে ও পিটিয়ে দ্ইু জনকে হত্যা করা হয়েছে। মুন্সীগঞ্জের সিরাজদিখানে ভাতিজার গুলিতে প্রাণ হারালেন চাচা ও দিনাজপুরের বিরামপুরে অটোচালককে গলাকেটে হত্যার খবর পাওযা গেছে। এ বিষয়ে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদনÑ
মেহেরপুর জেলা সংবাদদাতা জানান, মেহেরপুরের মুজিবনগরের যতারপুর গ্রামের নেশাখোরের ধারালো অস্ত্রের আঘাতে স্বেচ্ছাসেবক লীগের সাবেক নেতা সাইদুর রহমান নিহত হয়েছে। এছাড়া অভিযুক্ত নেশাখোর মনিরুল ইসলাম গণপিটুনিতে নিহত হয়েছে। গতকাল শনিবার সকাল সাড়ে ১১টায় উপজেলার যতারপুর গ্রামের ভৈরব নদের পাশে একটি বটতলায় কুপিয়ে ও পিটিয়ে দুইজনকে হত্যার ঘটনা ঘটেছে। নিহতরা হলেনÑ যতারপুর গ্রামের সবজি ব্যবসায়ী ও মুজিবনগর উপজেলা সেচ্ছাসেবকলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক সাইদুর রহমান ও একই গ্রামের মাদকসেবী মনিরুল ইসলাম মনি। স্থানীয়রা জানিয়েছেন, উপজেলার যতারপুর গ্রামের আবুল হোসেনের ছেলে মনিরুল ইসলাম নিয়মিত মাদক সেবন করে। গতকাল শনিবার সকাল সাড়ে ১১টার দিকে জাদুখালি মোড় এলাকা ভৈরব নদের পাশে বটতলা এলাকায় গাঁজা সেবন করছিল মনিরুল। এসময় একই গ্রামের রাশেদুল ইসলামের ছেলে সাইদুর রহমান তাকে মাদক সেবন না করতে নিষেধ করে। এক পযার্য়ে মনিরুল ক্ষিপ্ত হয়ে তার হাতে থাকা ধারালো অস্ত্র দিয়ে সাইদুরকে পেছন থেকে ঘাড়ে এলোপাতাড়ি কোপ মারে।
এতে ঘটনাস্থলে সাইদুর নিহত হন। ওই দৃশ্য দেখে স্থানীয় মাঠে কাজ করা জনগণ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে হাতেনাতে মনিরুলকে আটক করে। পরে সাধারণ জনগণের গণপিটুনিতে ঘটনাস্থলে মনিরুল নিহত হয়।
মুজিবনগর থানার ওসি আব্দুল হাসেম জানান, মনিরুল ইসলাম মনি একজন মাদক সেবি ছিল। সে রাস্তার পাশে গাঁজা সেবন করছিল।
গাঁজা সেবনে বাধা দেয়ায় প্রকাশ্য সাইদুর রহমানকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। এসময় স্থানীয়রা মাদক সেবি মনিরুল ইসলাম মনিকে পিটিয়ে হত্যা করে। তিনি আরো জানান, দুইজনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে নেয়া হয়েছে। পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
সিরাজদিখান (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় মাইকেল রোজারিও (৭২) নামে এক যুক্তরাষ্ট্র প্রবাসীকে গুলি করে হত্যা করেছে তার ভাতিজা গেনেট রোজারিও। গত শুক্রবার দিবাগত রাত ১২টার সময় খ্রিস্টানপল্লী কেয়াইন ইউনিয়নের শুলপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় হত্যাকারী ভাতিজাকে একনলা বন্ধুক ও গুলিসহ রাতেই গ্রেফতার করেছে পুলিশ।
পুলিশ ও স্থানীয়রা জানান, শুলপুর গ্রামের মাইকেল রোজারিওর সঙ্গে তার বড় ভাই মৃত বাড়ন রোজারিওর ছেলে গেনেট রোজারিওর জমিজমা নিয়ে বিরোধ চলছিল। এ নিয়ে দু’পক্ষের মধ্যে একাধিক মামলাও চলমান রয়েছে। চাচা-ভাতিজা উভয়েই স্বপরিবারে আমেরিকায় বসবাস করেন। সম্পত্তি বিরোধ নিরসনে প্রায় দুই মাস আগে দুজনেই বাংলাদেশে আসেন। গত শুক্রবার সন্ধ্যায় ৭টায় নিজ বাড়িতে এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে একটি সালিস বৈঠক হয়। বিচারে জমিজমা বিরোধের অবসানও ঘটে। কিন্তু রাত ১২টার দিকে ভাতিজা গেনেট চাচা মাইকেল রোজারিওকে গুলি করে। গুরুতর আহত অবস্থায় মাইকেল রোজারিওকে ঢাকার ঢাকা মিডফোর্ট হাসপাতালে নেয়ার পথে মারা যায়।
সিরাজদিখান থানার ওসি তদন্ত মো. কামরুজ্জামান জানান, জমি নিয়ে বিরোধে হত্যা করা হয়েছে বলে ধারণা করছি। তবে, হত্যায় ব্যবহৃত একনলা বন্ধুক ও তিন রাউন্ড গুলিসহ গেনেটকে গ্রেফতার করা হয়েছে।
বিরামপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা জানান, দিনাজপুরের বিরামপুর উপজেলায় রেজাউল করিম (৩৭) নামে এক আটোচালককে গলাকেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। ধারণা করা হচ্ছে রাতের আঁধারে দুর্বৃত্তরা তাকে হত্যা করে। গতকাল শনিবার সকালে বিরামপুর পৌর শহরের শিমলতলী গড়ের পাড় রাস্তার ওপর থেকে রেজাউলের গলাকাটা লাশটি উদ্ধার করে পুলিশ। নিহত রেজাউল উপজেলার শান্তিনগর এলাকার মৃত রজব আলীর ছেলে।
স্থানীয়দের সূত্রে জানা যায়, রেজাউল করিম দীর্ঘদিন ধরে শহরে রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। রাতের আঁধারে কে বা কারা তাকে গলাকেটে হত্যা করে রাস্তায় লাশ ফেলে রাখে। সকালে স্থানীয়রা খবর দিলে পুলিশ লাশটি উদ্ধার করে।
বিরামপুর থানার ওসি সুমন কুমার মহন্ত জানান, ছদ্ববেশী যাত্রী সেজে পূর্ব শত্রুতার জেরে গভীর রাতে অটোচালককে দুর্বৃত্তরা দেশিয় অস্ত্র দিয়ে গলাকেটে হত্যা করে। দ্রুত আপরাধীকে আইনের আওতায় আনা হবে। বিরামপুর থানায় একটি হত্যা মামলা হয়েছে। তিনি আরো জানান, রেজাউলের ব্যবহৃত বেটারি চালিত অটোটি ও মোবাইল ফোন ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে। পোস্টমর্টেমের জন্য দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে লাশ পাঠানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন