ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮, ১৮ যিলহজ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

চারদিনেও খোঁজ মেলেনি ‘ইসলামী বক্তা’ মুহাম্মদ আদনানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ১১:১৮ এএম

গত চার দিন ধরে সোশ্যাল মিডিয়ায় আলোচিত ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। রংপুর থেকে ঢাকায় আসার পথে নিখোঁজ হয়েছেন ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান। গত বৃহস্পতিবার দিবাগত রাত থেকে নিখোঁজ রয়েছেন বলে তার পরিবার অভিযোগ করেছে। প্রতিবেদনে উল্লেখ করা হয়, নিখোঁজ হবার সময় তার সাথে গাড়িচালকসহ আরো তিনজন সহকর্মী ছিলেন।

সেই তিনজন সহকর্মী এবং গাড়িটিরও কোনো খোঁজ এখন পর্যন্ত পাওয়া যায়নি বলে অভিযোগ করছেন আদনানের পরিবার। আদনানের নিখোঁজ হওয়ার তথ্য জানিয়ে দারুসসালাম এবং মিরপুর থানায় গেলে কোন থানাই সাধারণ ডায়েরি বা মামলা গ্রহণ করেনি বলেও অভিযোগ করছেন তার পরিবার।

মাওলানা আদনানের স্ত্রী সাবেকুন নাহার বিবিসি বাংলাকে বলেছেন, আবু ত্ব-হা মুহাম্মদ আদনান বৃহস্পতিবার দুপুরে রংপুর থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হন। তিনি বলেন, রাত ২টা ৩৭ মিনিটে তার (মি. আদনান) সাথে শেষ কথা হয়, তিনি তখন বলেছেন কাছাকাছি চলে আসছেন।
উনি তখন গাবতলী ছিলেন। এরপর রাত তিনটা থেকে তার ফোন বন্ধ পাই, এখনো পর্যন্ত নম্বর বন্ধই পাচ্ছি। তিনি বলেছেন, নিখোঁজ হবার সময় তার সাথে গাড়িচালকসহ আরো তিনজন সহকর্মী ছিলেন।

তিনি বলেছেন, স্বামীর নিখোঁজ হবার বিষয় নিয়ে শুক্রবার বিকেলেই পুলিশের শরণাপন্ন হন তারা। কিন্তু গাবতলী সংলগ্ন দারুসসালাম থানা কিংবা মিরপুর থানা কেউই মামলা গ্রহণ করেনি।

সাবেকুন নাহার অভিযোগ করেন, থানায় ঘুরে ঘুরে ক্লান্ত হয়ে যাচ্ছি। কোন থানাই দায়িত্ব নিচ্ছে না, এক থানা আরেক থানাকে দেখিয়ে দিচ্ছে। তবে রোববার সকালে রংপুর সদর থানায় এ নিয়ে একটি জিডি করেছেন নিখোঁজ আদনানেন মা।

৩১ বছর বয়সী আবু ত্ব-হা মুহাম্মদ আদনানকে ফেসবুক এবং ইউটিউবে অনেকেই তাকে অনুসরণ করেন। এই মুহূর্তে মাওলানা আদনানের নিখোঁজ হওয়ার ঘটনা নিয়ে এবং তার সন্ধান চেয়ে সামাজিক মাধ্যমে হ্যাশট্যাগ দিয়ে প্রচারণা চালানো হচ্ছে।

আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের পরিবারের অভিযোগের বিষয়ে দারুসসালাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তোফায়েল আহমেদ বলেন, কোন সাধারণ ডায়েরি বা মামলা গ্রহণ করেননি তারা।

তিনি কারণ হিসেবে বলছেন, উনি (আদনান) কোথা থেকে নিখোঁজ হয়েছেন সেই লোকেশনটা তো আমরা নিশ্চিত না। উনি গাবতলী থেকে নিখোঁজ হইছে, সেটা তো আমরা জানি না। সেক্ষেত্রে যেখান থেকে উনি রওনা হয়েছেন, সেই রংপুর অথবা উনার ঢাকায় যেখানে বাসা, সেখানে জিডি হতে পারে বা মামলা হতে পারে। এখন পুলিশ আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের মোবাইল ফোনের সর্বশেষ লোকেশন শনাক্ত করার চেষ্টা করছে।
তিনি বলেন, এজন্য পুলিশের সংশ্লিষ্ট বিভাগের সাহায্য চেয়ে চিঠি পাঠানো হয়েছে। এছাড়া গাবতলী এলাকার সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে মি. আদনানকে বা তার গাড়িকে দেখা যায়নি। বাংলাদেশে নিখোঁজ ব্যক্তিকে অনুসন্ধানের জন্য পুলিশের আলাদা কোন বিভাগ নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
Edrish Ali Talukder ১৪ জুন, ২০২১, ২:৩৫ পিএম says : 0
অনতিবিলম্বে সন্ধান চাই
Total Reply(0)
Anwar Hossen Anik ১৪ জুন, ২০২১, ২:৪০ পিএম says : 0
দেশে যারা ইসলামিক শিক্ষামুলক কথা বলে বা ইসলাম প্রচার করে তারাই কেন গুম হয় বা জেলে থাকে?
Total Reply(0)
Dadhack ১৪ জুন, ২০২১, ১২:১৪ পিএম says : 0
ও আল্লাহ এই জালিম শাসক সরকার থেকে আমাদেরকে রক্ষা করো এরা আমাদের সব আলেম কে খুন করেছে গুম করেছে সরকারের বিরুদ্ধে যদি কোন কথা বলে তাকে খুন করা হয় গুম করা হয়. আমাদের দেশের সরকার প্রধানের মেয়ে অথবা ছেলে যদি গুম হয়ে যেত তাহলে উনার কেমন কষ্ট হতো ............. হে আমাদের রব! এই জনপদ থেকে আমাদের উদ্ধার কর, যার লোকেরা অত্যাচারী; এবং আপনার পক্ষ থেকে আমাদের রক্ষা করুন যিনি রক্ষা করবেন এবং আমাদের থেকে আমাদেরকে উত্থাপন করুন যিনি সাহায্য করবেন।
Total Reply(0)
Emran Hossin ১৪ জুন, ২০২১, ২:৩৫ পিএম says : 0
তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাই।
Total Reply(0)
taijul+Islam ১৪ জুন, ২০২১, ১২:৫৭ পিএম says : 0
ও আল্লাহ এই জালিম শাসক সরকার থেকে আমাদেরকে রক্ষা করো এরা আমাদের সব আলেম কে খুন করেছে গুম করেছে সরকারের বিরুদ্ধে যদি কোন কথা বলে তাকে খুন করা হয় গুম করা হয়. আমাদের দেশের সরকার প্রধানের মেয়ে অথবা ছেলে যদি গুম হয়ে যেত তাহলে উনার কেমন কষ্ট হতো ............. হে আমাদের রব! এই জনপদ থেকে আমাদের উদ্ধার কর, যার লোকেরা অত্যাচারী; এবং আপনার পক্ষ থেকে আমাদের রক্ষা করুন যিনি রক্ষা করবেন এবং আমাদের থেকে আমাদেরকে উত্থাপন করুন যিনি সাহায্য করবেন।হেআল্লাহ তুমি মুহতারামকে রক্ষা কর।
Total Reply(0)
Zia Uddin ১৪ জুন, ২০২১, ২:৩৫ পিএম says : 0
৪টা মানুষ নিখোঁজ হয়ে গেছে এসব নিয়ে মিডিয়ার কোন কথা নাই, আছে শুধু পরিমনিকে নিয়ে নাচানাচি করতেছে মিডিয়া , ভিপি নূর ভাই আপনে সব অন্যায়ের বিরুদ্ধে সোচ্ছার ছিলেন আজ আপনে এই অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার হোন , আল্লাহ সবাইকে হেফাজত করুক
Total Reply(0)
Ataur Rahaman ১৪ জুন, ২০২১, ২:৪০ পিএম says : 0
আল্লাহ উনাকে হেফাজত করুন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন