ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮, ১৮ যিলহজ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

একটা পার্টিকুলার ডেটে কেউ জন্ম নিতে পারবে না বলে দিলেই হয় : মির্জা ফখরুল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ৭:২৯ পিএম

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ১৫ আগস্টের জন্মদিন ও এ সংক্রান্ত আলোচনার প্রেক্ষিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘এটা ইস্যু হতে পারে না। একটা পার্টিকুলার ডেটে কেউ জন্ম নিতে পারবে না, এটা ঘোষণা দিয়ে দিলেই তো হয়ে যায়। তাহলে ডেট দেখে সন্তানের জন্ম দেওয়ার কথা চিন্তা করবে সবাই।

সোমবার (১৪ জুন) দুপুরে রাজধানীর গুলশানে এক সংবাদ সম্মেলন বিএনপির মহাসচিব এসব কথা বলেন। গত ১২ জুন অনুষ্ঠিত বিএনপির স্থায়ী কমিটির সভায় গৃহীত সিদ্ধান্ত জানাতে এ সংবাদ সম্মেলন করেন তিনি। এসময় তিনি বিএনপি, খালেদা জিয়া ও তার নিজের কিছু প্রসঙ্গে কথা বলেন। শনিবার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী লীগের তো রাজনীতি নাই। এ জন্য তাদের ম্যাডামের জন্মদিন, কখনও অমুক ইস্যু, কখনও তমুক ইস্যু নিয়ে কথা বলতে হয়। এখন বলেন, আগামী নির্বাচন কীভাবে হবে, কীভাবে বিচার বিভাগ ঠিক হবে, সেই স্বপ্ন দেখান মানুষকে। জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে যাওয়ায় তাদের কোনও রাজনীতি নেই। বিএনপির মহাসচিব বলেন, আপনারা বলেন, বিএনপি নেই। তাহলে বিএনপিকে নিয়ে এত কথা কেন? নির্বাচন তো করতেই দেন না। কাউকেই নির্বাচন করতে দেন না আপনারা।আর বিএনপির শেকড় আছে বলেই মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে, টিকে আছে। ফখরুল বলেন, বিএনপি এই দেশের মানুষের অনেক গভীরে পৌঁছে গেছে।

স্থায়ী কমিটির সিদ্ধান্ত তুলে ধরে বিএনপির মহাসচিব জানান, জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত কার্যাবলীর কর্তৃত্ব নির্বাচন কমিশন থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে হস্তান্তরের প্রক্রিয়া বন্ধ করার দাবি জানিয়েছে বিএনপি। ফখরুল বলেন, বিগত এক যুগের অভিজ্ঞতায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় এই অনির্বাচিত সরকারের ক্রীড়নক হিসাবে কাজ করছে এবং নির্বাচন প্রক্রিয়াকে ধ্বংস করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ব্যবহার করে। তিনি বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত কর্তৃত্ব হস্তান্তর করা হলে তা স্বাধীন, নিরপেক্ষ, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের নূন্যতম সম্ভাবনাটুকুও বিনষ্ট করবে।

বিএনপির মহাসচিব বলেন, ফেসবুকের রহস্য নিয়ে নিজেও উদ্বিগ্ন। আগেও বলেছি, ফেসবুকে নোটিশ দিয়েছি, তারপরও দেখি আমার নামে অ্যাকাউন্ট খোলা আছে। হোয়াট ইজ দ্য ইনটেনশন। জিডি করেছি। নিজে চার বার স্টেটমেন্ট দিয়েছি। মামলা করেছি। এসময় তিনি জানান, তার অজান্তে টুইট করার বিষয়টি তিনি চেক করে দেখবেন। করোনার টিকা নিশ্চিত ও চিকিৎসায় ব্যর্থ হওয়ার জন্য অবিলম্বে স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ এবং মন্ত্রণালয় ও অধিদফতরের দুর্নীতিগ্রস্ত কর্মকর্তাদের অপসারণ ও তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে স্থায়ী কমিটির দাবির কথা জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন