শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

প্রধান আসামি গ্রেফতার

সাতক্ষীরায় আ.লীগ নেতা হত্যা মামলা

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ১২:০৩ এএম

সাতক্ষীরার কথিত ভূমিহীন নেতা, সন্ত্রাসী ওহাব আলী পেয়াদাকে গ্রেফতার করেছে সাতক্ষীরা সদর থানা পুলিশ। গতকাল সোমবার ভোররাতে সাতক্ষীরা শহরের পিটিআই স্কুল মাঠ সংলগ্ন মোতালেবের বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। ওহাব আলী পেয়াদা নলতার আওয়ামী লীগ নেতা সোলায়মান হত্যা মামলার প্রধান আসামি।
মামলায় বর্ণিত এজাহার সূত্রে জানা গেছে, ২০১৪ সাল থেকে কালিগঞ্জ উপজেলার নলতা ইউনিয়নের ঝায়ামারি নামক বিলে ১০৭ বিঘা মাছের ঘেরের জমি নিয়ে বিরোধ চলছিলা, নলতা ইউনিয়নের ৯নং ওয়ার্ড আ.লীগের সাধারণ সম্পাদক সোলায়মান গাজীসহ ৪৪ জনের একটি দলের সঙ্গে। এই ঝায়ামারি গ্রামের ওহাব আলী পেয়াদার সাথেও তার শরীকদের বিরোধ রয়েছে।
জমিজমা নিয়ে আদালতে দায়েরকৃত মামলায় হেরে যাওয়ার পর কিছু কথিত ভূমিহীনদের ১০৭ বিঘা ঘেরের মধ্যে বসিয়ে দিয়ে প্রায় ৭০ বিঘা জমি দখলে রাখেন ওহাব পেয়াদা। এ নিয়ে ওহাব পেয়াদা কয়েকবার সোলায়মানকে হত্যারও হুমকি দেয়। এক পর্যায়ে ২০১৭ সালের ১৯ নভেম্বর রাত সাড়ে ৮টার দিকে বিশ্বস্ত কোন লোকের মাধ্যমে আওয়ামী লীগ নেতা সোলায়মানকে স্থানীয় রাঙাশিশা ব্রিজের পাশে ডেকে নিয়ে যায়। তাকে রাতভর আটক রাখার পর ভোর চারটার দিকে সোলায়মানকে আশাশুনির কৈখালি পানির ট্যাঙ্কির পাশে পানি উন্নয়ন বোর্ডের বেড়ি বাঁধের ওপর গলাকেটে হত্যা করা হয়।
এ ঘটনায় নিহতের ভাই সামিউল্লাহ বাদি হয়ে ওহাব আলী পেয়াদাসহ ১৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৮/১০ জনের নামে আশাশুনি থানায় হত্যা মামলা দায়ের করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন