শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

বিদ্যুতের তারসহ খুঁটি এভাবেই হেলে আছে

মির্জাপুরে দুর্ঘটনার আশঙ্কা

মির্জাপুর (টাঙ্গাঈল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জুন, ২০২১, ১২:০১ এএম

মির্জাপুরে এক সপ্তাহ আগে একটি গাছ ঝড়ে পল্লীবিদ্যুতের তারের ওপর পড়ে। এ কারণে খুঁটি হেলে তার পানিতে পড়ে রয়েছে। অভিযোগ উঠেছে একাধিকবার জানানোর পরও হেলে পড়া খুঁটি ও ঝুঁলে থাকা তার মেরামতের উদ্যোগ নেয়নি স্থানীয় পল্লীবিদ্যুৎ অফিস। ফলে যে কোন সময় প্রাণহানির আশঙ্কা তৈরি হয়েছে। মির্জাপুর পৌরসভার ৫নম্বর ওয়ার্ড বাওয়ার কুমারজানী মধ্যপাড়ায় এই খুঁটি হেলে তার পানিতে পড়ে রয়েছে।
এলাকাবাসী জানান, গ্রামের দক্ষিণপাড়া থেকে মধ্যপাড়া হয়ে উত্তরপাড়ায় পল্লীবিদ্যুতের লাইন টানা রয়েছে। গত কয়েক মাস আগে মধ্যপাড়ায় হাজী ইদ্রিস আলীর বাড়ি সংলগ্ন খুঁটি থেকে সেচপাম্পের জন্য পূর্বদিকে তার টেনে নতুন খুঁটি বসানো হয়। পুরাতন খুঁটিতে টানা না থাকলেও টান্সমিটার বসিয়ে পূর্বদিকে নতুন লাইন টানা হয়। এতে খুঁটিটি ঝঁকিপূর্ন হয়ে পড়ে। গত এক সপ্তাহ আগে ঝড়ে নতুন খুঁটি সংলগ্ন তারের ওপর একটি গাছ ওপড়ে পড়ে। ফলে তার টানা পড়ে পুরাতন খুঁটি হেলে তার ঝুলে পানিতে পড়ে যায়। একাধিকবার অভিযোগ দেয়ার পরও স্থানীয় পল্লীবিদ্যুৎ অফিস তা মেরামতের উদ্যোগ নেয়নি। গত এক সপ্তাহে ধরে তার পানিতে পড়ে থাকায় প্রাণহানি ঘটার আশঙ্কা তৈরি হয়েছে স্থানীয়রা অভিযোগ করেছেন। গ্রামের আব্দুল লতিফ, ইব্রাহিম খলিল অভিযোগ করে বলেন, খুঁটি হেলে পানিতে তার পড়ে রয়েছে। এক সপ্তাহ আগে অভিযোগ করা হয়েছে। হেলে পড়া খুঁটি ও ঝুলে থাকা তার মেরামত করছে না পল্লীবিদ্যুৎ অফিসের লোকজন। যে কোন সময় এই তারে বিদ্যুতায়িত হয়ে মানুষ মারা যেতে পারে বলে তারা জানিয়েছেন।
মির্জাপুর পল্লীবিদ্যুৎ অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) মো. জাকির হোসেন অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, দ্রুত সময়ের মধ্যে হেলে পড়া খুঁটি ও ঝুলে থাকা তার মেরামত করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন