শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

রাস্তা খুঁড়ে ঠিকাদার উধাও

মো. রনি শেখ, টঙ্গীবাড়ী (মুন্সীগঞ্জ) থেকে | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ১২:০১ এএম

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ীতে একটি রাস্তা কার্পেটিং করার জন্য বেশ কিছু দিন খুড়ে রাখা হয়েছে। রাস্তা খুড়ে রাখার পর ওই রাস্তার দু’পাশে মাটি দিয়ে বাঁধ নির্মাণ করে রাখা হয়েছে রাস্তার মধ্যে বালু ইটের সুড়কি ফেলানোর জন্য। এতে চলমান বৃষ্টিতে ওই রাস্তার মধ্যে অনেক স্থানে প্রায় হাটু পর্যন্ত পানি জমেছে।
বেশ কিছুদিনের বৃষ্টিতে পানি জমে থাকা রাস্তাটিতে কাদারস্তর দিন দিন ভারি হচ্ছে। আর ওই কাদার মধ্যে এলাকাবাসী প্রতিবাদ স্বরূপ ধানের চারা রোপণ করে। রাস্তায় ধানের চারা রোপনের কয়েকটি ছবি ফেসবুকে ভাইরাল হয়েছে।
সরেজমিনে জানা যায়, উপজেলার কামারখাড়া ইউনিয়নের পরিষদ ভবনের সামনে হতে টঙ্গিবাড়ী কামারখাড়া সংযোগ সড়কের পাতাইল্লা ব্রিজে সংযুক্ত হওয়া এই সড়কটি দির্ঘ প্রায় ২ মাস ধরে খুড়ে রেখেছে ঠিকাদার। উপজেলার নসংকর, আদাবাড়ী, বাইনখাড়া, ভাঙ্গনিয়া, ভিটি মালধা গ্রাম ও তার আশেপাশের গ্রামের কয়েক হাজার লোক এ রাস্তাটি দিয়ে চলাচল করে বলেও জানা গেছে।
এ বিষয়ে ওই এলাকাবাসী ও পথচারীদের সাথে কথা বললে তারা জানান, দীর্ঘদিন আগে রাস্তাটিতে কাজ শুরু করে ইট বিছানো রাস্তাটি খুড়ে রেখেছে ঠিকাদার। কাজ শেষতো দূরের কথা তাকে এখনো খুঁজে পাওয়া যাচ্ছে না। এলাকাবাসী আরো জানান, ওই ঠিকাদারের রাস্তা ঠিক না করার কারণে আমাদের বাড়ি হতে পায়ে হেটে বের হতেও দূর্ভোগে পরতে হচ্ছে। এর প্রতিবাদে আমরা রাস্তায় ধানের চারা রোপন করি।
এ ব্যাপারে কামারখাড়া ইউনিয়নের চেয়ারম্যান মহিউদ্দিন হালদার জানান, দুই কিলোমিটার রাস্তাটি আরো এক বছর আগে টেন্ডার হয়। রাস্তাটি দীর্ঘদিন ধরে খুড়ে রাখলেও কোন কাজ করছে না ঠিকাদার। আমি দীর্ঘদিন এ ব্যাপারে এলজিআরডি অফিসে যোগাযোগ করলেও ঠিকাদার কাজটি শুরু করছেন না।
এ ব্যাপারে টঙ্গিবাড়ী উপজেলা প্রকৌশলী শাহ মোয়াজ্জেম হোসেন জানান, এর আগেও এই ঠিকাদারের অনেকগুলো কাজ বাতিল করেছি আমরা। দ্রুত সময়ের মধ্যে এই ঠিকাদার তার কাজ শেষ না করলে তার কাজ বাতিলের সুপারিশ করবো আমরা। যে কোন উপায়ে দ্রুত কাজ শেষ করায় সব ধরনের ব্যবস্থা নিবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন