শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বঙ্গবন্ধুর ওয়ান্ডারার্স ক্লাবের নির্বাচন ১৬ জুলাই

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ৫:৪৪ পিএম | আপডেট : ৭:৪৩ পিএম, ২১ জুন, ২০২১

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহ্যবাহী ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের নির্বাচন আগামী ১৬ জুলাই। এদিন পুরান ঢাকাস্থ জনসন রোডের স্টার হোটেলে ক্লাবটির দ্বিবার্ষিক সভার পর এই নির্বাচন অনুষ্ঠিত হবে। মোহামেডান স্পোর্টিং ক্লাব ও শেখ রাসেল ক্রীড়া চক্রের পর এবার নির্বাচন হতে যাচ্ছে ওয়ান্ডারার্স ক্লাবে। নির্বাচনে ৩১ সদস্যের কার্যনির্বাহী কমিটি গঠন করতে প্রায় চারশ’ সদস্য নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
১৯৩৭ সালে প্রতিষ্ঠিত এ ক্লাবে গঠনতন্ত্র অনুযায়ী তিন বছর পর পর নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোটযুদ্ধকে সামনে রেখে মতিঝিল পাড়ার এই ক্লাবে এখন নির্বাচনী আমেজ। ভোটার ও প্রার্থীদের আনাগোনায় মুখরিত ক্লাব প্যাভিলিয়ন। প্রায় শতবর্ষী ঐতিহ্যবাহী ওয়ান্ডারার্স ক্লাবের সদস্য সংখ্যা পাঁচ শতাধিক। সূত্র জানায়, প্রায় শ’খানেক সদস্য ইতোমধ্যে ইন্তেকাল করেছেন। ফলে নিয়মিত সদস্যের সংখ্যা এখন চারশ’। নির্বাচনে অংশ নিতে হলে সদস্যপদ নবায়ন করতে হয়। ২০ থেকে ৩০ জুনের মধ্যে নির্ধারিত ফি দিয়ে বর্তমান সাধারণ সম্পাদক বিপুল ঘোষ শংকর এবং দপ্তর সম্পাদক তারেক আলমের সঙ্গে যোগাযোগ করে সদস্যপদ নবায়ন করতে বলা হয়েছে। নির্বাচন প্রসঙ্গে বর্তমান সহ-সভাপতি নিজামউদ্দিন চৌধুরী পারভেজ বলেন, ‘নির্বাচন উপলক্ষ্যে ক্লাবে এখন উৎসবের আমেজ বইছে। আমরা নির্ধারিত সময়ে নির্বাচন করতে বদ্ধপরিকর। এছাড়া ওয়ান্ডারার্সকে আরও সাফল্যমন্ডিত করতে ঢাকার ঐতিহ্যবাহী নবাব পরিবারের সদস্যদের ক্লাবে যুক্ত করার চিন্তা রয়েছে।’

ঐতিহ্যবাহী ওয়ান্ডারার্স ক্লাব ক্রিকেট, ফুটবল, হকি, কাবাডি, বক্সিং, রাগবি, সুইমিং, শুটিং, ব্যাডমিন্টন ও রোইংয়ের মতো গুরুত্বপূর্ণ ক্রীড়া ডিসিপ্লিনগুলোতে নিয়মিত অংশ নিয়ে থাকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন