শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ওয়াসার পানির দাম বৃদ্ধি গণবিরোধী সিদ্ধান্ত : ইসলামী আন্দোলন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২১, ৭:২৮ পিএম

করোনার ভয়াবহ সংক্রমণের সময় ঢাকা ওয়াসার পানির দাম বৃদ্ধির সিদ্ধান্তকে অন্যায্য ও গণবিরোধী আখ্যা দিয়ে তা বাতিলের দাবি জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম। তিনি বলেন, করোনাকালে যখন মানুষের আয় ২৫ শতাংশ থেকে ৩০ শতাংশ কমেছে। একইসঙ্গে ঢাকার জীবনযাত্রার ব্যয় ৬ শতাংশ বেড়েছে, তখন এ মূল্যবৃদ্ধি জনজীবনকে বিপন্ন করে তুলবে।

গতকাল শুক্রবার (২৫ জুন) দলটির কার্যালয়ে ইসলামী আন্দোলনে ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে সহযোগী সংগঠনের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। ইমতিয়াজ আলম বলেন,‌ ঢাকা ওয়াসা গত ১৩ বছরে ১৪ বার পানির দাম বাড়িয়েছে। এই করোনাকালেও‌ দুইবার বাড়িয়েছে। অথচ ময়লা ও দুর্গন্ধযুক্ত পানি সরবরাহ, অনিয়ম ও অব্যবস্থাপনার কারণে ঢাকা ওয়াসা একটি ব্যর্থ প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। এতো ব্যর্থতার পরও গত ১২ বছরে ঢাকা ওয়াসার এমডির বেতন বেড়েছে ৪২১ শতাংশ। পানির মূল্য বৃদ্ধির কারণ হিসেবে ঢাকা ওয়াসা উৎপাদন খরচ বাড়ার কথা বলছে উল্লেখ করে তিনি আরও বলেন, অথচ দুর্নীতি, চুরি ও অপচয় রোধ করলে উৎপাদন খরচ অনেক কমে যাবে।

বাসযোগ্য শহরের বৈশ্বিক সূচকে পিছিয়ে থাকলেও জীবনযাত্রার ব্যয় আর মূল্যস্ফীতিতে ঢাকা দক্ষিণ এশিয়ার ব্যয়বহুল শহর বলে দাবি করেছেন দলটির এই নেতা। তার দাবি, ওয়াশিংটনের চেয়েও ঢাকা ব্যয়বহুল শহর। সেবার মান নিশ্চিত না করে দাম বাড়ানো নগরবাসীর সাথে তামাশা ও নির্মম রসিকতা। ইসলামী আন্দোলনের ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল মজুমদারের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন দক্ষিণের সহ-সভাপতি আলতাফ হোসেন, আনোয়ার হোসেন, যুগ্ম সম্পাদক ডা শহীদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ নুরুজ্জামান সরকার প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন