শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭ কার্তিক ১৪২৮, ১৫ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

মহানগর

বর্ষায় পানি নামতে মেয়র আতিকের নির্দেশনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২১, ৭:৩৪ পিএম

নতুন ওয়ার্ডগুলোর জলাবদ্ধতা হওয়ার ক্ষোভ প্রকাশ করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। তিনি প্রকৌশলীদের উদ্দেশে এই বর্ষা মৌসুমে পানি নামাতে হবে-এমন নির্দেশনা দেন।

আজ (সোমবার) ডিএনসিসির নগর ভবনে আয়োজিত এক আলোচনা সভায় মেয়র এ কথা বলেন। নতুন ১৮টি ওয়ার্ডের জলাবদ্ধতা নিরসন বিষয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মেয়র বলেন, আমার কাছে পর্যাপ্ত টাকা আছে। আপনার এলাকার জলাবদ্ধতা নিরসনে ব্যয় করুন। কারো দখলবাজির কারণে মানুষের দুর্ভোগ হতে দেওয়া যাবে না। আমার কোনও নাগরিক যেন কষ্ট না পায়, সে দিকে নজর রাখতে হবে।

মেয়র বলেন, বিভিন্ন হাউজিং কোম্পানিগুলো জলাধার ভরাট করছে। অথচ প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে কোনও হাউজিং ভরাট করা যাবে না। আমরা সেসব হাউজিং কোম্পানিগুলোকে চিঠি দিচ্ছি। প্রয়োজনে ডিএমপি কমিশনারকেও চিঠি দিবো।

সভায় মেয়র নতুন ৫টি অঞ্চলের সংশ্লিষ্ট কাউন্সিলর, কর্মকর্তা ও প্রকৌশলীদের মতামত নেন। সঙ্গে সঙ্গে কোনও এলাকায় কিভাবে জলাবদ্ধতা নিরসন করা যায় সে বিষয়ে নির্দেশনা দেন। জলাবদ্ধতা নিরসনে প্রাথমিকভাবে প্রয়োজনীয় অর্থও বরাদ্দ দেন মেয়র।

সভায় জানানো হয়, জলাবদ্ধতা নিরসনে প্রতিটি কাউন্সিলরকে ১০ লাখ টাকা করে বরাদ্দ দেওয়া হয়। এই টাকা দিয়ে তাৎক্ষণিক পানি নিষ্কাশন করতে 'টোটকা চিকিৎসা' শুরু করেন কাউন্সিলররা।

সভায় ঢাকা ১৮ এর সংসদ সদস্য হাবিব হাসান,ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন