রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

খানাখন্দে চরম দুর্ভোগে রোগীরা

হাটহাজারী হাসপাতাল সড়ক

আসলাম পারভেজ, হাটহাজারী (চট্টগ্রাম) থেকে | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২১, ১২:০১ এএম

চট্টগ্রামের হাটহাজারী পৌর সদরের হাসপাতাল সড়কে বড়-বড় গর্তের সৃষ্টি হয়েছে। বর্ষা এলে কাদাপানি, খানাখন্দ আর গর্তের ভোগান্তি। বাকি সময়ে ধুলাবালি আর ভাঙাচোরা সড়কে হয়রানি। সড়কটি ক্ষতবিক্ষত অবস্থায় রয়েছে। সড়কের বিভিন্ন স্থান ভেঙে গর্ত সৃষ্টি হয়েছে। সড়কের বেহাল দশায় সমস্যায় পড়েছেন পথচারীরা। সড়কের কারণে ক্ষতিগ্রস্ত হয় যানবাহন। চরম ভোগান্তিতে রয়েছে যাত্রী ও রোগীরা। বৃষ্টি হলে পানি জমে সড়ক আরও বিপজ্জনক হয়ে যায়।
স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে সদর হাসপাতাল সড়ক সংস্কারের কোনো উদ্যোগ নেই। ফলে জনদুর্ভোগ চরম আকার ধারণ করেছে। সড়ক বেহাল হলেও প্রয়োজনের তাগিদে ভোগান্তি নিয়ে প্রতিদিনই চলাচল করছেন মানুষ। হাসপাতালে প্রতিদিন পৌর এলাকাসহ বিভিন্ন গ্রাম-গঞ্জ থেকে অসংখ্য মানুষ চিকিৎসা নিতে আসেন। সড়কের বেহাল দশার কারণে সেবা নিতে আসা রোগী ও সাধারণ জনগণকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়। হৃদরোগী ও গর্ভবতী মহিলাদের আরো বেশি কষ্ট হয়ে থাকে। সড়কের বিভিন্ন স্থানে বড় বড় গর্ত হওয়ায় রোগী বহনকারী গাড়িগুলোর সমস্যা হয়। গুরুত্বপূর্ণ এই সড়ক দিয়ে চট্টগ্রাম ভেটেরিনারি এনিম্যাল সাইন্সেস রিসার্চ এন্ড বিশ্ববিদ্যালয় ফার্মবেজড ক্যাম্পাস, সরকারি ডেইরি ফার্ম, সরকারি ছাগল খামার, কৃষিগবেষণা কেন্দ্র, কৃষি ইনস্টিটিউট, আদর্শ গ্রামসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ এলাকায় লোকজনের চলাচলের সহজ মাধ্যম।
সরেজমিনে হাসাপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের সাথে কথা হলে তারা বলেন, সড়কটি সবচেয়ে বেশি ভাঙাচোরা ও বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। হাসপাতালের কয়েকজন চিকিৎসক বলেন, সড়কটি সংস্কার জরুরি হয়ে পড়েছেন, জটিল রোগীরা বেশি দুর্ভোগে পড়েন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এ এস এম ইমতিয়াজ হোসাইন হাসপাতাল সড়কের বেহাল অবস্থার কথা স্বীকার করে বলেন, সড়কটি দ্রুত সংস্কারের জন্য পৌর প্রশাসক ও যথাযথ কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন