শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৩ দিন বিশেষ ট্রেনে ঢাকায় আসবে কোরবানির পশু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ৯:২৩ এএম

আর মাত্র ২ সপ্তাহ পরই উদযাপিত হবে মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম উৎসব ঈদুল আজহা। বর্তমানে করোনাভাইরাস প্রতিরোধে গোটা দেশে লকডাউন চলছে, তাই সড়ক পথে পর্যাপ্ত কোরবানির পশু রাজধানীতে আসবে কি না তা নিয়ে কিছুটা অনিশ্চয়তা দেখা দিয়েছিল। তবে এরই মধ্যে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ এ উপলক্ষে কার্যকরী পদক্ষেপ নেওয়ার ঘোষণা দিয়েছে।

ঈদের আগের তিন দিন বিশেষ ‘ক্যাটল স্পেশাল ট্রেনে’ কোরবানির পশু ঢাকায় আসবে আগামী ১৭ থেকে ১৯ জুলাই বাংলাদেশ রেলওয়ে। গতকাল মঙ্গলবার (৬ জুলাই) রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার শরিফুল আলম এ তথ্য জানান।

তিনি জানান, ঈদের আগে তিন দিন পশু আনা হবে। ১৭, ১৮ ও ১৯ জুলাই পশুগুলো আনা হবে। তবে ব্যবসায়ীদের চাহিদার ভিত্তিতে এর সংখ্যা কম বেশি হতে পারে।
তিনি আরও জানান, জামালপুরের দেওয়ানগঞ্জ বাজার থেকে ঢাকার মধ্যে এই ট্রেন চলবে। দেওয়ানগঞ্জ বাজার থেকে বেলা সাড়ে ৩টায় ট্রেনটি ছেড়ে ঢাকার কমলাপুর স্টেশনে পৌঁছাবে পরের দিন সকাল ৬টায়। একটি ট্রেনে ৪০০টি পর্যন্ত পশু পরিবহন করা যাবে।

এর পাশাপাশি খুলনা এবং চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকায় পশু পরিবহনের জন্য ট্রেন চলাচলের ব্যবস্থা রয়েছে। তবে ব্যবসায়ীদের আগ্রহ থাকলে এখান থেকেও স্পেশাল ট্রেন চালানো হবে বলে রেলওয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

গত বছর পবিত্র ঈদুল আজহায় কোরবানির পশু পরিবহনে বিশেষ ট্রেন চালু করা হয়েছিল। এছাড়া, দুই বছর ধরে আম পরিবহনেও বিশেষ ট্রেন পরিচালনা করছে বাংলাদেশ রেলওয়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন