শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সড়ক তো নয় যেন মিনি পুকুর

গজারিয়ায় গ্রামীণ রাস্তায় চরম ভোগান্তি

মোহাম্মদ সাহাব উদ্দিন, গজারিয়া (মুন্সীগঞ্জ) থেকে | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২১, ১২:০১ এএম

আষাঢ়ের ভারী বর্ষণে গজারিয়া উপজেলার গ্রামীণ পাকা, আঁধাপাকা ও কাঁচা মেঠো রাস্তাগুলোর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। স্থানীয় সরকার প্রকৌশলী অধিদফতরের তৈরি অনেক রাস্তায় পানি সরানোর ব্যবস্থা না থাকায় ভিটুমিন ভিজে নরম হয়ে খসে পড়ে। ফলে রাস্তায় চলাচলকারী যানবাহনের চাপে গর্তের সৃষ্টি হয়ে পানি জমে থাকে। যার কারণে চলাচলে জনদুর্ভোগ হচ্ছে।

সরেজমিনে দেখা যায়, উপজেলার গুয়াগাছিয়া ইউনিয়নের দত্তেরচর হতে ভাষারচর রাস্তার প্রায় ১০০ মিটার ইট সলিন রাস্তা ভেঙে চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। সড়কে বড় বড় গর্ত গুলো যেন মিনি পুকুরে পরিণত হয়েছে। এছাড়া ভাষারচরের পূর্ব মসজিদের পাশে প্রায় ২০ মিটার ও শিমুলিয়া গ্রামের কাসেম মেম্বারের বাড়ি সংলগ্ন রাস্তাও ভেঙে গেছে। বাউসিয়া ইউনিয়নের চরবাউসিয়া বড়কান্দি গ্রামে পাকা রাস্তা ভেঙে বিরাট গর্তের সৃষ্টি হয়। ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক হতে মধ্যবাউসিয়ার আনোয়ার আলী প্রধানের বাড়ি পর্যন্ত প্রায় ৫০০ মিটার রাস্তার ভাঙচুর ও পানি জমে ব্যবহার অনুপযোগী হয়ে গেছে। ইমামপুর ইউনিয়নের লক্ষ্মীপুর ভাঙা ব্রিজ হতে করিমখাঁ রাস্তা এবং করিমখাঁ হতে রসুর পর্যন্ত রাস্তা ভেঙে খুবই দুরবস্থা। একই ইউনিয়নের মাথাভাঙা গ্রামের কেন্দ্রীয় ঈদগাঁর প্রায় ১২০ ফুট পাকা দেয়াল খালে ধসে পড়ে। বালুয়াকান্দি ইউনিয়ন পরিষদের পাশে বড় রায়পাড়া গ্রামে ইট সলিন রাস্তা ভেঙে অকেজো হয়ে পড়ে। স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্যরা নিজেদের প্রচেষ্টায় বালি ফেলে জোড়াতালি দিলেও কোনো কাজে আসছে না। ক্ষতিগ্রস্ত রাস্তাগুলোর সংস্কার বা মেরামত অতি জরুরি মনে করছেন এলাকা ভুক্তভোগী মানুষ।

চরবাউসিয়ার সাখাওয়াত জানান, অতি বৃষ্টির কারণে রাস্তাগুলোর বিভিন্নস্থানে গর্ত সৃষ্টি হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। খুব দ্রুত মেরামত না করা হলে আমাদের ভোগান্তি অনেক বেড়ে যাবে। স্থানীয় ইউপি সদস্য ও মধ্যবাউসিয়ার মো. আ. হাকিম মেম্বার জানান, অতি ভারী বৃষ্টি হওয়ার কারণে রাস্তাগুলোর এমন দুরবস্থা তৈরি হয়েছে। এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আশা করি খুব শিগগিরই এ রাস্তা মেরামত করা হবে।

এ ব্যাপারে গজারিয়া উপজেলা উপ-সহকারি প্রকৌশলী মোজাম্মল হক ভূঁইয়া বলেন, রাস্তা ভাঙচুর ও ধসে পড়ার খবর আমি জেনেছি। তবে, কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে এখন পর্যন্ত জানা যায়নি। তিনি আরো বলেন, আশা করি খুব দ্রুত এ রাস্তাগুলো সংস্কার বা মেরামত করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন