রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কাস্টম হাউসের ফিঙ্গার প্রিন্ট চালু

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২১, ১২:০১ এএম

নিরাপত্তা নিশ্চিত করতে বেনাপোল কাস্টম হাউসের প্রবেশদ্বারে ফিঙ্গার প্রিন্ট সিস্টেম চালু করেছে কর্তৃপক্ষ। গতকাল রোববার সকাল থেকে ফিঙ্গার প্রিন্ট ব্যবহার করে সংশ্লিষ্টদের কাস্টম হাউসে প্রবেশ করতে হচ্ছে। বেনাপোল কাস্টমস গেটের প্রবেশদ্বারে বসানো হয়েছে দুটি ফিঙ্গার মেশিন। একটি সিএন্ডএফ মালিকদের, অন্যটি কর্মচারীদের জন্য। যা স্পর্শ করে ভেতরে প্রবেশ করতে হচ্ছে।

জানা যায়, বেনাপোল কাস্টমস ব্যবহারকারী সিঅ্যান্ডএফ এজেন্সির প্রায় ৮০০ মালিক ও প্রায় ৪০০০ হাজার কর্মচারীর মধ্যে ১ হাজার ৫৩০ জন এখনো পর্যন্ত এন্ট্রি করতে পেরেছে। লকডাউনের কারণে বেনাপোলের বাইরে অবস্থানরতদের কেউ সশরীরে আসতে পারেননি।

পরিস্থিতি স্বাভাবিক হলে বাকিরা এসে ফিঙ্গার প্রিন্ট দিয়ে নিতে পারবেন বলে কাস্টমস কর্তৃপক্ষ বলছেন।

বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সহ সভাপতি কামাল উদ্দিন শিমুল জানান, কাস্টমস হাউসে ফিঙ্গার প্রিন্ট ব্যবস্থায় ব্যবসায়ীরা খুশি। এতে যেমন নিরাপত্তা জোরদার হবে তেমনি অবৈধ কার্ডধারীদের প্রবেশের কোনো সুযোগ থাকবে না। বেনাপোল কাস্টম হাউসের অতিরিক্ত কমিশনার ড. মো. নেয়ামুল ইসলাম জানান, যাদের ফিঙ্গার এন্ট্রি নেই তারা প্রবেশ করতে পারবেন না। তবে এন্ট্রি ছাড়াও জরুরি কাজে ভেতরে যেতে হতে পারে। সেক্ষেত্রে অফিসের ঊর্ধ্বতন কর্মকর্তাদের অনুমতি লাগবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন