রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

মালিঝি নদীর পাগলার মুখে বিধ্বস্ত বেড়িবাঁধে দুর্ভোগ

এস. কে সাত্তার, ঝিনাইগাতী (শেরপুর) থেকে : | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২১, ১২:০২ এএম

ঝিনাইগাতীতে মালিঝি নদীর পাগলার মুখে বিধ্বস্ত বেড়িবাঁধ সংস্কারের অভাবে হাজারও মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। ২/৩ বছর আগে পাহাড়ি ঢলের পানির তোড়ে বেড়িবাঁধটি বিধ্বস্ত হয়। এরপর সংস্কার হয়নি।

স্থানীয়রা বলেন, বেড়িবাঁধটি আদৌ সংস্কার হবে কিনা তা আল্লাহই ভালো জানেন। এ বাঁধের ব্যাপারে ঊর্ধ্বতন সবাইকে বলা হয়েছে। কিন্তু এখন পর্যন্ত সংস্কার হয়নি। জনগণ এই ভাঙা বেড়িবাঁধে পার হচ্ছে ড্রামের ভেলায় প্রতিজন ৫ টাকা করে। এ অবস্থা চলে আসছে ২/৩ বছর। তারা আরো বলেন, এ রাস্তা ব্যাতীত আমাদের আর যাতায়াতের কোনো পথ নেই। তাই বাধ্য হয়েই ৫ টাকায় ড্রামের ভেলায় পারাপার হতে হচ্ছে।

হাতিবান্ধা ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলী আকবর জানান, বেড়িবাঁধটি সংস্কারের অভাবে হাজারও মানুষের দুর্ভোগ হচ্ছে। আমি উপজেলা সমন্নয় কমিটির সভায় অনেকবার বলেছি। কিন্তু কাজ হয়নি। এ বাঁধের সাথে নাকি নদীশাসনের বিষয় জড়িত। তাই পানি উন্নয়ন বোর্ড করবে এ কাজটি। সাবেক উপজেলা চেয়ারম্যান এম এ ওয়াহেদ বলেন, বিধ্বস্ত বেড়িবাঁধটি অবিলম্বে সংস্কার করা দরকার। অনেক লোকের যাতায়াতে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। উপজেলা প্রকৌশলী মোজাম্মেল হক বলেন, নদীশাসনের বিষয় জড়িত থাকায় বাঁধটি পানি উন্নয়ন বোর্ডের আওতায় নেয়ার সুপারিশ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন