সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সৈয়দপুরে কঠোর লকডাউনেও মানুষকে ঘরে রাখা যাচ্ছে না

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২১, ১২:০২ এএম

নীলফামারী সৈয়দপুরে সরকার ঘোষিত দুই সপ্তাহব্যাপী কঠোর লকডাউনের ১২তম দিনে আর মানুষকে ঘরে রাখা যাচ্ছে না। বেড়িয়ে পরছে রাস্তায়। কোভিট-১৯ সংক্রমণ রোধে মানুষজনকে ঘরে রাখতে সরকারের বিধিনিষেধ উপেক্ষিত হচ্ছে। মানুষকে ঘরে রাখতে শহরে প্রশাসন ও সেনাবাহিনী কঠোর অবস্থানে থাকলেও তেমন সুফল দেখা যাচ্ছে না।
সরেজমিনে গতকাল দেখা যায় শহরের ফল বাজার, পাঁচমাথা মোড়, শহীদ ডা. জিকরুল হক রোড, শহীদ তুলশীরাম সড়ক (দিনাজপুর মোড়), শহীদ ডা. শামসুল হক রোড, শেরই বাংলা সড়ক ও বঙ্গবন্ধু সড়কের একই চিত্র। শহরের ফল আড়ৎ, ঔষধের দোকান ও খাদ্য পণ্যের দোকানে মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। অপরদিকে ক্রেতা ও বিক্রেতার মুখে মাস্ক থাকলেও তা ছিল থুতনিতে (মুখের নিচে)। শহরের রাস্তায় রিকশা, ব্যাটারি চালিত অটোরিকশা চলাচল ছিল স্বাভাবিক। সেই সাথে প্রাইভেট কার, পিকআপ ও ট্রাক চলাচল করতে দেখা গেছে রাস্তায়। খাদ্যের দোকানের পাপাপাশি অন্য দোকানের হাফ শার্টার তুলে ব্যবসা করতেও দেখা গেছে।
আর কতদিন এমন করি থাকমো। ছাওয়া ছোটক নিয়া খুব কষ্টে আছি। সামনে ঈদ। তাই বাধ্য হয়ে রিকশা নিয়ে বাজারে আচ্ছি। এ পর্যন্ত হামরা কোন সাহায্য সহযোগিতা পাই নাই। এমনটিই জানিয়েছেন শহরের বানিয়াপাড়া এলাকার রিকশা চালক খায়রুল।
নাম প্রকাশে করতে না চাওয়ায় শহরের ব্যবসায়ী বলেন, শুধু আজ নয়, গত দুইদিন থেকে শহরে লোক সংখ্যা বৃদ্ধি পেয়েছে। লকডাউনের শীতলতা দেখা যাচ্ছে। প্রশাসনের আগেরমতো টহল খুব একটা চোখে পড়ছে না।
এ বিষয়ে জানতে চাইলে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) রমিজ আলম জানান, আজ আমরা সকালে গ্রামের দিকে গিয়েছিলাম। শহরেও আমাদের প্রশাসন নজরদারি করছে। এমন ঘটনা নজরে আসলে লকডাউনের বিধিনিষেধ অমান্য করলে ভ্রাম্যমান আদালতের আওতায় আনা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন