বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ঈদুল আযহার আগেই গ্রেফতারকৃত উলামাদের মুক্তি দিন

খেলাফত মজলিসের ভার্চুয়াল বৈঠক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২১, ৮:৪৮ পিএম

পবিত্র ঈদুল আযহার পূর্বেই খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরসহ গ্রেফতারকৃত উলামাদের মুক্তির দাবি জানিয়েছেন খেলাফত মজলিসের আমীর প্রিন্সিপাল মাওলানা মোহাম্মদ ইসহাক। সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের ভার্চুয়াল বৈঠকে এ দাবি জানানো হয়। তিনি বলেন, ড. আহমদ আবদুল কাদের একজন ভদ্র ও স্বচ্ছ রাজনীতিবিদ। তাঁর মত একজন বিশিষ্ট লেখক-গবেষক ও প্রবীণ রাজনীতিবিদকে অন্যায়ভাবে কারারুদ্ধ করে রাখা হয়েছে। ঈদুল আযহার আগেই ড. আহমদ আবদুল কাদের-সহ গ্রেফতারকৃত উলামাদের মুক্তির জন্য সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।

তিনি বলেন, করোনাভাইরাসের এই দু:সময়ে সরকারের পক্ষ থেকে দরিদ্র ও অভাবী মানুষের কাছে খাদ্যসহ আর্থিক সহায়তা পৌঁছানো জরুরি। অসহায় অভাবী মানুষকে বাঁচাতে হবে। হাসপাতালগুলোতে আইসিই ও অক্সিজেন সঙ্কটে রোগীরা মারা যাচ্ছে। সকলের জন্য স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে হবে। তিনি বলেন, আসন্ন ঈদুল আযহায় দেশবাসী যাতে নির্বিঘ্নে পশু কোরবানি দিতে পারে তার ব্যবস্থা করতে হবে। খামারীরা যাতে পশুর ন্যায্যমূল্য পান সে দিকে খেয়াল রাখতে হবে। তিনি বলেন, বিগত বছরগুলোতে কোরবানির পশুর চামড়ার ন্যায্যমূল্য নিশ্চিত হয়নি। গত বছর বহু চামড়া পানিতে ফেলে দেয়া হয়েছে, মাটিতে পুতে ফেলা হয়েছে। চামড়ার হকদার গরীব-এতিমরা এ বছর যাতে চামড়ার ন্যায্যমূল্য পায় সরকারকে তা নিশ্চিত করতে হবে।

মঙ্গলবার রাতে জুম অ্যাপে আমীরে মজলিস মাওলানা মোহাম্মদ ইসহাকের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে সংগঠনের নায়েবে আমীর, যুগ্মমহাসচিব, সম্পাদকমন্ডলী ও নির্বাহী পরিষদের সদস্যগণ সংযুক্ত ছিলেন।

বৈঠকে করোনাভাইরাসের প্রাদুর্ভব থেকে মুক্তি ও সা¤প্রতিক রূপগঞ্জের ভয়াবহ অগ্নিকান্ডে হতাহতদের জন্য আগামী শুক্রবার দেশব্যাপী বিশেষ দোয়া কর্মসূচি সফলের জন্য সকলের প্রতি আহ্বান জানানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন