শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাকিস্তানে বন্দুকযুদ্ধের পরে অপহৃত পাঁচ শ্রমিক উদ্ধার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২১, ৮:২৫ পিএম

প্রায় তিন সপ্তাহ আগে সন্ত্রাসীদের হাতে অপহৃত পাঁচ ব্যক্তিকে উদ্ধার করেছে পাকিস্তানের নিরাপত্তা বাহিনী। বৃহস্পতিবার গভীর রাতে তাদের উদ্ধার করা হয় বলে সেনাবাহিনী জানিয়েছে। অপহৃত সবাই ছিলেন একটি বেসরকারী সেলুলার সংস্থার কর্মী।

জানা গেছে, একটি গোয়েন্দা-ভিত্তিক অভিযানে (আইবিও) ওই শ্রমিকদের উদ্ধার করা হয়। এর দুইদিন আগে তাদেরকে উদ্ধারে এক অভিযানে সন্ত্রাসীদের সাথে বন্দুকযুদ্ধে এক তরুণ ক্যাপ্টেন ও এক সিপাহী শহীদ হয়েছিলেন। সামরিক বাহিনীর মিডিয়া শাখার জারি করা বিবৃতি অনুসারে, কুরাম আদিবাসী জেলার একটি মোবাইল টাওয়ার সাইটে কর্মরত ১৬ জন শ্রমিককে গত ২৬ জুন অজ্ঞাত সন্ত্রাসীরা অপহরণ করেছিল। একদিন পরে, তাদের মধ্যে ১০ জনকে ছেড়ে দেয়া হয়েছিল, আরেকজনের লাশ ওই এলাকা থেকে উদ্ধার করা হয়েছিল।

আইএসপিআর জানিয়েছে, ‘অপহৃত বাকি পাঁচজন শ্রমিককে উদ্ধারের জন্য, সুরক্ষা বাহিনী অত্যন্ত বিরুপ আবহাওয়ার মধ্যেই ওই অঞ্চলে একাধিক গোয়েন্দা-ভিত্তিক অভিযান (আইবিও) শুরু করেছিল।’ আইএসপিআর আরও জানায়, ‘সন্ত্রাসীদের চিহ্নিত করা ও অবিচ্ছিন্নভাবে অনুসরণ করার পরে গত ১৩ জুলাই, আইবিওতে তিন সন্ত্রাসী নিহত হয়েছিল। এছাড়া, ক্যাপ্টেন বাসিত আলী এবং সিপাহী হজরত বিলাল নিরীহ শ্রমিকদের উদ্ধারের সম্মানজনক উদ্দেশ্যে তাদের জীবন উৎসর্গ করেছিলেন ‘

আইএসপিআর জানিয়েছে, সুরক্ষা বাহিনী দৃঢ়তার সাথে সন্ত্রাসীদের ধাওয়া চালিয়ে যায় এবং ১৫ জুলাই তাদের একটি জায়গায় ঘেরাও করা হয়। তাদের সাথে বন্দুকযুদ্ধের পরে অপহৃত শ্রমিকদের সফলভাবে উদ্ধার করা হয়েছিল। বাকি সন্ত্রাসীদের গ্রেফতার / নির্মূল করার জন্য এখনও অভিযান চলছে বলেও জানানো হয়েছে। সূত্র : ট্রিবিউন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন