শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

করোনায় মৃতদের দাফনে এমপির অ্যাম্বুলেন্স দান

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতাঃ | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২১, ১২:০১ এএম

রাউজানে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া ৯১ জনেরর লাশ দাফন সম্পন্ন করেছেন ‘শেষ বিদায়ের সাথী’ মানবতার সংগঠন। গত শনিবার দুপুর ২টার দিকে প্রচুর বৃষ্টির মধ্য করোনা আক্রান্ত এক নারীর লাশ দাফন করতে দেখা যায় সংগঠনটির ৮ সদস্যকে।
জানা যায়, এই স্বেচ্ছাসেবক টিম ২৪ জুলাই পর্যন্ত ৯১ জন ব্যক্তির লাশ দাফন ও সৎকার করেছে। করোনাকালীন রাউজানের এমপি এবিএম ফজলে করিম চৌধুরীর নির্দেশে তরুণ রাজনীতিক ফারাজ করিম চৌধুরীর তত্ত্বাবধানে এবং রাউজান মেয়র জমির উদ্দীন পারভেজের সার্বিক সহযোগীতায় গঠিত ‘শেষ বিদায়ের সাথী’ সংগঠনটি করোনায় মৃতদের লাশ দাফন-কাফন করছে। বর্তমানে করোনা মহামারীর প্রাদুর্ভাবে লাশের সংখ্যা বেড়েই চলেছে। প্রতিদিন কোথাও না কোথাও ডাক পড়ছে লাশ দাফনে সহযোগীতা করার। মূহূর্তের মধ্য ছুটে যাচ্ছে সংগঠনটির উদ্যমী একঝাক তরুন।
এ প্রসঙ্গে মেয়র জমির উদ্দিন পারভেজ ইনকিলাবকে জানান, মানুষের সংকটময় সময়ে রাউজানের এমপি এবিএম ফজলে করিম চৌধুরী ঈদুল আযহার দিন ফ্রি একটি অ্যামবুলেঞ্চ দিয়ে যে সহযোগীতা করেছেন তা বর্তমান সময়ের জন্য একটি ইতিহাস। আমরা সে অ্যাম্বুলেন্স দিয়ে আমরা সেবা দিতে শুরু করেছি ঈদের দিন থেকে। মেয়র বলেন আমাদের শেষ বিদায়ের সাথী স্বেচ্ছাসেবক টিমে মুসলিম, হিন্দু, বৌদ্ধ নারী পুরুষ মিলে শতাধিক সদস্য রয়েছে। গোসল, কাপন, জানাযা, দাফন, সৎকার সব কিছু প্রত্যক ধর্মের রীতি অনুযায়ী আমরা সম্পন্ন করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন