শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

টিসিবির ট্রাকে পণ্য বিক্রি শুরু হচ্ছে আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২১, ১২:০০ এএম

ভোক্তাদের জন্য সাশ্রয়ী মূল্যে আজ থেকে সারাদেশে তিনটি পণ্য বিক্রি করবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। এতে বিক্রি করা হবে চিনি, মসুর ডাল ও সয়াবিন তেল।

টিসিবি সূত্রে জানা গেছে, আজ থেকে ভ্রাম্যমাণ ট্রাকে চিনির পাশাপাশি মসুর ডাল ও সয়াবিন তেল বিক্রি করবে টিসিবি। ছুটির দিন ব্যতীত আগামী ২৬ আগস্ট পর্যন্ত এ কার্যক্রম চলবে। টিসিবির ট্রাক থেকে প্রতিকেজি চিনি পাওয়া যাবে ৫৫ টাকায়, যা একজন ক্রেতা সর্বোচ্চ চার কেজি কিনতে পারবেন। প্রতি কেজি মসুর ডাল পাওয়া যাবে ৫৫ টাকায়, যা একজন ক্রেতা সর্বোচ্চ দুই কেজি কিনতে পারবেন। এছাড়া সয়াবিন তেল ১০০ টাকা লিটারে একজন ক্রেতা দুই থেকে সর্বোচ্চ পাঁচ লিটার নিতে পারবেন। মোট ৪৫০টি ট্রাকে মহানগরসহ সারাদেশে টিসিবির পণ্য বিক্রি করা হবে। নিত্যপণ্যের অসাভাবিক মূল্যবৃদ্ধিতে মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্তের সংসার চলানো কঠিন হয়ে পড়েছে।

এখনো অনেক পণ্যের দাম বাড়ছে। এঅবস্থায় টিসিবির পণ্য সাধারণ ক্রেতাদের কাছে কাংখিত হয়ে দাড়িয়েছে। টিসিবির ট্রাকে পণ্য কিনতে ছুটছে শধ্য ও নিম্নবিত্ত মানুষ। বাজারে বর্তমানে ১লিটার সয়াবিন তেলের দাম ১৪০ থেকে ১৪৫ টাকা। টিসিবির ট্রাকে সে তেল ১০০টাকা লিটার কিনতে পারছে। এতে ৫ লিটার তেলে প্রায় দুইশ’ টাকা সাশ্রয় হয়। ডাল বাজারে মান ভেদে ৮৫ টাকা থেকে ১৩০ টাকা কেজি। টিসিবির ট্রাকে ডাল পাওয়া যায় ৫৫ টাকা কেজি। চিনি বাজারে ৬৫ থেকে ৭০ টাকা কেজি। টিসিবির ট্রাকে ৫৫ টাকা কেজি। জন প্রতি টিসিবির ট্রাক থেকে ৫লিটার তেল ২ কেজি ডাল ও ২ কেজি চিনি কিনতে পারেন। এতে অন্তত তিনশ’ টাকা সাশ্রয় হয়। তাই মধ্যবিত্ত ও নিম্নবিত্তরা রাস্তায় নামছেন টিসিবির পণ্য কিনতে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন