বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

সচিব সেজে প্রতারণা যুবক গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

সিনিয়র সচিব ও সরকারি কর্মকর্তার নাম-পদবি ব্যবহার করে প্রতারণার অভিযোগে এক প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত প্রতারকের নাম মো. নজরুল ইসলাম। গত শুক্রবার রাতে ঢাকার আশুলিয়া থানার শিমুলতলা দাদা মার্কেট এলাকা থেকে তাকে গ্রেফতার করে গোয়েন্দা উত্তরা বিভাগের বিমানবন্দর জোনাল টিম।
গতকাল বিমানবন্দর জোনাল টিমের এডিসি মো. কায়সার রিজভী কোরায়েশী জানান, গত ৮ জুলাই এক প্রতারক স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের নাম ব্যবহার করে জামালপুরের জেলা পরিষদ চেয়ারম্যানের নম্বরে ফোন করে টাকা চান। এতে সন্দেহ হলে চেয়ারম্যান সচিবের সঙ্গে ফোনে কথা বলেন। এ ঘটনায় ২৮ জুলাই শাহবাগ থানায় একটি মামলা হয়। থানা পুলিশের পাশাপাশি মামলাটির ছায়া তদন্ত শুরু করে ডিবির বিমানবন্দর জোনাল টিম। তদন্তের একপর্যায়ে বিভিন্ন তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে প্রতারক নজরুলকে ঢাকার আশুলিয়া থানার শিমুলতলা দাদা মার্কেট এলাকা থেকে গ্রেফতার করা হয়।
তিনি আরও বলেন, গ্রেফতার নজরুলের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত সিমসহ একটি মোবাইল এবং বিভিন্ন জেলার বিভিন্ন অফিসের সরকারি কর্মকর্তা, কর্মচারী ও অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নাম, মোবাইল নম্বর লেখা একটি ডায়েরি জব্দ করা হয়। প্রতারক নজরুল ঘটনার বিষয়ে সত্যতা স্বীকার করেন এবং বিভিন্ন জেলায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছে সরকারের বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তার নাম-পদবি ব্যবহার করে প্রতারণা করে বিভিন্ন সময়ে টাকা-পয়সা হাতিয়ে নিয়েছেন বলে জানান ডিবির এই পুলিশ কর্মকর্তা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন