বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

পটিয়ায় জাল সনদ তৈরির দায়ে যুবক গ্রেফতার

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২২, ১২:০৩ এএম

চট্টগ্রামের পটিয়ায় বিধবা নারীর সম্পত্তি আত্মসাতের চেষ্টায় জাল মৃত্যু সনদ সৃষ্টির দায়ে সাজ্জাদ হোসেন রানা নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল (শনিবার) পুলিশ পটিয়া রাহাত আলী স্কুলের সামনে মার্শাল শো-রুম থেকে সকাল ১০টায় তাকে গ্রেফতার করে।

জানা যায়, উপজেলার হাইদগাঁও দীঘিরপাড় এলাকার মৃত আলী আহমদের পুত্র শফিউর রহমানের সাথে শোভনদণ্ডী এলাকার আবুল কাশেমের কন্যা তানজিলা আকতারের মধ্যে ২০১০ সালে বিয়ে হয়।

শফিউর রহমান কিডনি রোগে আক্রান্ত হয়ে ২০১৪ সালে ৯ অক্টোবর মৃত্যুবরণ করেন। মৃত্যুর আগে শফিউর রহমানের পৈত্রিক প্রাপ্ত সম্পত্তি স্ত্রী তানজিলা ও একমাত্র কন্যা সুমাইয়া আকতারের নামে হেবা করে দেন।

হেবা সম্পত্তি থেকে বঞ্চিত করার জন্য সাজ্জাদ হোসেন রানাসহ পরিবারের ৪/৫ জন সদস্য তানজিলাকে নির্যাতন করে আসছিল। এর মধ্যে গত ১১ আগস্ট তানজিলা তার বাপের বাড়িতে যায়। সেখান থেকে গত ২১ আগস্ট শ্বশুর বাড়িতে ফিরলে সাজ্জাদ হোসেন রানাসহ পরিবারের সদস্যরা শফিউর রহমানের স্ত্রী তানজিলা ও তার একমাত্র কন্যা সুমাইয়া আকতারকে মারধর করে গলা চেপে ধরে হত্যার চেষ্টা চালায়, এছাড়া ঘরের প্রায় ২ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

অন্যদিকে হেবার সম্পত্তি আত্মসাত করার জন্য শফিউর রহমানকে ৫নং ওয়ার্ডের স্থলে ৪নং ওয়ার্ডের অধিবাসী দেখিয়ে এবং তাকে ৯ অক্টোবর ২০১৪ এর স্থলে ১৫ জানুয়ারি ২০১৪ মৃত্যু দেখিয়ে একখানা ভুয়া মৃত্যু সনদ সৃষ্টি করে।

এ ব্যাপারে পটিয়া থানার এসআই জয়ন্ত চন্দ্র দাশ জানান, তানজিলা আকতার বাদী হয়ে সাজ্জাদ হোসেন রানাসহ ৫ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছে।

উক্ত মামলায় সাজ্জাদ হোসেন রানাকে গ্রেফতার করে গতকাল কোর্টে চালান দেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন