শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

‘প্রধানমন্ত্রী দৃঢ়তার সাথে করোনা মোকাবিলায় কাজ করছেন’

নওগাঁ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃঢ়তার সাথে করোনা মোকাবিলায় কাজ করে যাচ্ছেন। দেশের মানুষকে করোনা ভাইরাস থেকে মুক্ত রাখতে তিনি ভ্যাকসিনের ব্যবস্থা করছেন। আগামী ৭ আগস্ট থেকে দেশের প্রত্যেক ইউনিয়নে ভ্যাকসিন দেয়ার যে যুগান্তকারী সিদ্ধান্ত তিনি নিয়েছেন তা সুষ্ঠুভাবে বাস্তবায়নে সকলকে ভূমিকা রাখতে হবে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার। গতকাল রোববার নিয়ামতপুর জেলা পরিষদ অডিটোরিয়ামে ‘উপজেলার ভ্যাকসিনেশন কার্যক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়ন ও করোনার উর্ধ্বগতি রোধকল্পে জনসচেতনতা বৃদ্ধিতে করণীয়’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানের শুরুতে শোকাবহ আগস্টের প্রথম দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ঘাতকের হাতে নির্মম হত্যাকাণ্ডের শিকার সকলের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। খাদ্যমন্ত্রী বলেন, উপজেলার প্রতি ইউনিয়নে সেচ্ছাসেবক কমিটি করা হয়েছে। জীবন বাজি রেখে সেচ্ছাসেবক টীম করোনা মোকাবিলায় কাজ করছে। স্বাস্থ্য বিভাগের ভ্যাকসিন কার্যক্রমকে শতভাগ সফল বাস্তবায়নে জনপ্রতিনিধিগণকে এ সকল সেচ্ছাসেবকদেরকে সাথে নিয়ে কাজ করতে হবে। সকলকে ভ্যাকসিনের আওতায় এনে প্রধানমন্ত্রীর উদ্দেশ্য সফল করতে হবে।
উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরার সভাপতিত্বে উপেজলা চেয়ারম্যান ফরিদ আহমেদ, ভাইস চেয়ারম্যান মো. আইউব হোসাইন মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. নাদিরা বেগম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. মুহাম্মদ তোফাজ্জেল হোসেন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবীর, উপজেলা আ.লীগের সভাপতি আবুল কালাম আজাদ এবং সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব বক্তৃতা করেন। মতবিনিময় সভায় উপজেলার বিভিন্ন বিভাগের কর্মকর্তা, জনপ্রতিনিধি, স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ, গণমাধ্যমকর্মীগণ এবং বিভিন্ন ওয়ার্ডের সেচ্ছাসেবকগণ অংশ নেন। পরে তিনি করোনা মোকাবিলায় সম্মুখসারির যোদ্ধাদের মাঝে সুরক্ষা সামগ্রী বিতরণ করেন।
এর আগে খাদ্যমন্ত্রী নিয়ামতপুর এলএসডি পরিদর্শন করেন। পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সাধন চন্দ্র মজুমদার বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় খাদ্যমন্ত্রণালয় সরকারি ক্রয়ের মাধ্যমে মজুদ বাড়াচ্ছে। সরকারি গুদামে এখন রেকর্ড পরিমান খাদ্য মজুদ রয়েছে। এছাড়া বাজারে সরবরাহ বাড়াতে বেসরকারিভাবেও আমদানির পদক্ষেপ নিচ্ছে। এলএসডি পরিদর্শনকালে আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক রাজশাহী জি এম ফারুক হোসেন পাটওয়ারি উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন