শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সোনাগাজীর গ্রামীণ সড়কের বেহাল দশা

জসীম উদ্দিন আহমদ, সোনাগাজী (ফেনী) থেকে | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২১, ১২:০৩ এএম

ফেনীর সোনাগাজী উপজেলার অর্ধশতাধিক গ্রামীণ পাকা সড়ক ও ১০টি কালভার্ট ভেঙে পড়েছে। কিছু সড়কে যান ও মানুষ চলাচল বন্ধ হয়ে গেছে। যার ফলে জনসাধারণকে কৃষি ও নিত্য পণ্য আনা-নেয়ার ক্ষেত্রে অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে। সড়ক ও কালভার্টগুলো দীর্ঘদিন সংস্কারের অভাবে এই বেহাল অবস্থায় পরিণত হয়েছে বলে স্থানীয়দের অভিযোগ।
এলাকাবাসী ও এলজিইডি অফিস সূত্রে জানা যায়, সোনাগাজী সদর ইউনিয়নের তেলিয়াছড়া, আকবর চারাশি, শাহাপুর বাদামতলী, সোনাপুর লেমুয়া, ছাড়াইতকান্দি ড.সিএস করিম, ছাড়াইতকান্দি অধ্যক্ষ নিতাই বাবুর বাড়ি, মনগাজী-তেমুহনী, চরচান্দিয়া ইউনিয়নের ওলামা-জমাদার বাজার, আমির হাফেজ, ইসলামপুর থেকে নবী উল্যাহর বাজার, শেখ ফরিদ রোড, সোনাগাজী-গণস্বাস্থ্য কেন্দ্র, চরদরবেশ ইউনিয়নের আদর্শগ্রাম তদন্ত কেন্দ্র, নামার দোকান, সেলিম আলদীন, কারামতিয়া নাডুমিয়ার হাট, জমাদার বাজার-কাজীর হাট, নবী উল্যাহর বাজার-কাজীর হাট, পশ্চিম চরচদরবেশ মুজিব রোড, মঙ্গলকান্দি ইউনিয়নের লকুর দোকান ছোট ঈদগাঁ, রাজাপুর-আকিলপুর, উকিল বাড়ির দরজা-আনন্দিপুর, আকিলপুর মঙ্গলকান্দি, ডা. সারোয়ার জাহান বাড়ি-ল²ীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, সমপুর প্রাথমিক বিদ্যালয়, সাতবাড়িয়া রাজাপুর, চরমজলিশপুর ইউনিয়নের চরমজলিশপুর-তালতলী বাজার, মজলিশপুর-বাংলা বাজার, মাদরাসা মোকাম-দশআনী, চরগোপালগাঁও আবু বক্কর, বগাদানা ইউনিয়নের চেয়ারম্যান, মাস্টার মহিউদ্দিন, বড় ঈদগাঁ, তাকিয়া-বাংলা বাজার, আমিরাবাদ ইউনিয়নের সোনাপুর লেমুয়া, বাদমতলী-১নং সøুইজ গেটসহ প্রায় অর্ধশত সড়ক ভেঙে চুরমার হয়ে গেছে। উক্ত সড়কগুলোর মধ্যে ১৫টি কালভার্ট ভেঙে গেছে। দীর্ঘদিন সংস্কারের অভাবে সড়কগুলোের বিভিন্ন অংশে কংক্রিট উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে প্রতিদিন কোনো না কোনো দুর্ঘটনা ঘটছে। সড়কগুলোর বিভিন্ন অংশে ভাঙন দেখা দিয়েছে। কিছু সড়কের কংক্রিট ও মেকাডম ভেঙে কাচা মাটির সড়কে পরিণত হয়েছে। এই সড়কগুলো দীর্ঘদিন সংস্কার না হওয়ায় জনমনে তীব্র ক্ষোভ বিরাজ করেছে।
মঙ্গলকান্দি ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন বাদল বলেন, করোনার অজুহাতে দীর্ঘদিন সোনাগাজীর উন্নয়ন কর্মকান্ড স্থবির হয়ে আছে। সড়কগুলোর উন্নয়ন কাজ দ্রæত ত্বরান্বিত করার দাবি জানান তিনি। স্থানীয় সরকার বিভাগের উপজেলা প্রকোশলী মো. মনির হোসেন বলেন, ইতোমধ্যে উপজেলার ৩১টি গ্রামীণ সড়ক ও ৮টি কালভার্ট সংস্কারের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিত আবেদন জানিয়েছি। আশা করছি খুব শিগগিরই সড়কগুলো সংস্কার করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন