শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শেখ কামালের জন্মদিনে বিওএ, বিসিবি ও আবাহনী ক্লাবে মিলাদ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২১, ৮:২৬ পিএম

স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে, ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই, ঢাকা আবাহনীর প্রতিষ্ঠাতা, বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মদিন উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ), বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও ঢাকা আবাহনী লিমিটেড।

বৃহস্পতিবার সকাল ১০টায় ধানমন্ডিস্থ আবাহনী ক্লাব প্রাঙ্গণে শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন শুরু করে বিওএ। বিকাল ৫টায় বিওএ ভবনস্থ মিডিয়া সেন্টারে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণের মাধ্যমে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন বিওএ’র ভারপ্রাপ্ত মহাসচিব এবং উপ-মহাসচি আশিকুর রহমান মিকু, উপ-মহাসচিব আসাদুজ্জামান কোহিনুরসহ অন্যান্য সদস্য এবং কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এদিন দুপুরে বিসিবি স্বল্প পরিসরে মিলাদ ও বিশেষ দোয়ার আয়োজন করে। এতে কয়েকজন বোর্ড কর্মকর্তা উপস্থিত থাকলেও ছিলেন না বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার গ্রহণ করতে জাতীয় ক্রীড়া পরিষদ মিলনায়তনে থাকায় দোয়া ও মিলাদ মাহফিলে উপস্থিত থাকতে পারেননি।

শেখ কামালে প্রিয় ক্লাব ঢাকা আবাহনী। তিনি নিজে এই ক্রীড়া সংগঠনটি প্রতিষ্ঠা করেছিলেন। করোনাকালে প্রতিষ্ঠার জন্মদিন স্বল্প পরিসরে পালন করতে হয় আবাহনী কর্মকর্তাদের। এদিন বিকাল ৪টায় শহীদ শেখ কামালের বর্ণাঢ্য জীবনের উপর ভার্চুয়াল আলোচনা ও স্মৃতিচারণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ভার্চুয়াল আলোচনায় অংশ নেন আবাহনী লিমিটেডের চেয়ারম্যান, প্রধানমন্ত্রীর বেসরকারী শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি, ভারপ্রাপ্ত ডাইরেক্টর ইনচার্জ কাজী নাবিল আহমেদ এমপি, পারিপালক ও বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক হারুনুর রশিদ, পরিচালক ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি এবং আবাহনী সমর্থক গোষ্ঠীর কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. জিল্লুর রহমান। ভার্চুয়াল আলোচনা শেষে বাদ আসর আবাহনী ক্লাব প্রাঙ্গণে শহীদ শেখ কামালের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন