শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

অলিম্পিকের সমাপ্তি দিনে জাপানে ধেয়ে আসছে টাইফুন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২১, ৮:৫৩ পিএম

জাপানে অনুষ্ঠিতব্য অলিম্পিকের সমাপ্তি দিনে আছড়ে পড়তে চলেছে ভয়াবহ টাইফুন। আগামী রোববার সন্ধ্যায় অলিম্পিকের সমাপ্তি অনুষ্ঠান। তার আগে দিনভর রয়েছে নানা খেলা। ওয়াটার পেলো, রিদমিক জিমন্যাস্টিকের ইভেন্ট। টোকিওরই ইনডোর স্টেডিয়ামে আয়োজিত হবে ওই ইভেন্টগুলো। এছাড়া শিজুওকায় রয়েছে সাইক্লিং রেস। এছাড়াও স্যাপ্পোরোয় রয়েছে পুরুষদের ম্যারাথন তাই আশঙ্কার সৃষ্টি হচ্ছে এই মুহূর্তে। ফলে পরিস্থিতির দিকে কড়া নজর রাখছেন উদ্যোক্তারা। শনিবার বিকেল থেকেই প্রাকৃতিক দুর্যোগ শুরু হয়ে যাবে বলে জানাচ্ছে জাপানের আবহাওয়া দফতর।

এর আগে গত সপ্তাহে জাপানে আছড়ে পড়েছিল একটি ঝড়। যার জেরে পিছিয়ে দেয়া হয়েছিল রোয়িং ও তিরন্দাজির কয়েকটি ইভেন্ট। তবে রোববারের ঝড়ের কারণে কোনো খেলা পিছিয়ে দেয়া হবে কিনা সে ব্যাপারে এখনো উদ্যোক্তাদের তরফে কিছু জানানো হয়নি।

জাপান আবহাওয়া দফতর জানিয়েছে, শনিবার বিকাল থেকেই প্রাকৃতিক দুর্যোগ শুরু হয়ে যাবে। সমুদ্রের জলোচ্ছ্বাস বাড়বে। ফলে বন্যা পরিস্থিতি তৈরি হওয়ার সম্ভাবনাও রয়েছে।

গত বুধবারই ভূমিকম্পে কেঁপে উঠেছিল টোকিও। ভোর সাড়ে পাঁচটা নাগাদ হওয়া ওই ভূমিকম্পের মাত্রা ছিল ৬। তবে এই ভূমিকম্পে কোনো ক্ষয়ক্ষতি হয়নি। কোনো সুনামি সতর্কতাও জারি করা হয়নি। ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল ডাঙা থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে সমুদ্রপৃষ্ঠের ৩০ কিলোমিটার গভীরে। গেমস ভিলেজ থেকে প্রতিযোগীরা কম্পন টের পাওয়ার অভিজ্ঞতার কথা জানিয়েছিলেন। তবে অলিম্পিকের জন্য ব্যবহৃত স্টেডিয়ামগুলি এবং গেমস ভিলেজ সবকিছুই এমনভাবে তৈরি যাতে ভূমিকম্পের কারণে কোনো ক্ষতি না হয়। ফলে কোনো আতঙ্ক ছড়ায়নি। সূত্র : রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন