বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

প্রতিহত করা হবে গণবিরোধী প্রকল্প

সিআরবিতে হাসপাতাল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

চট্টগ্রামের ফুসফুস সিআরবিতে হাসপাতাল ও মেডিকেল কলেজের নামে বাণিজ্যিক স্থাপনা নির্মাণের প্রতিবাদে সামাজিক আন্দোলন অব্যাহত আছে। গতকাল শুক্রবার ছুটির দিনেও বৃষ্টি উপেক্ষা করে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, পেশাজীবী ও সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচি পালন করেছে।
মশাল মিছিল, বিক্ষোভ, সমাবেশ, মানবন্ধন, সাইকেল র‌্যালি ছাড়াও গান কবিতার আসর এবং জাদু প্রর্দশনের আয়োজন করা হয়। লাগাতার কর্মসূচির অংশ হিসাবে সিআরবি সাত রাস্তার মাথায় প্রতিবাদী অবস্থান কর্মসূচি পালন করে নাগরিক সমাজ চট্টগ্রাম।
এসব কর্মসূচিতে বক্তারা বলেন, প্রাণ-প্রকৃতি ধ্বংস করে হাসপাতালের নামে বাণিজ্যিক স্থাপনা নির্মাণের এ প্রকল্প গণবিরোধী। যে কোন মূল্যে বেআইনি এই কর্মকাÐ প্রতিহত করা হবে। সিআরবি পাহাড়ের শত শত বছরের শিরীষ গাছগুলো এক একটি অক্সিজেন তৈরীর কারখানা। সেখানে হাসপাতাল হলে অক্সিজেন তৈরীর কারখানা ধ্বংস হয়ে যাবে। হেরিটেজ ঘোষিত এলাকায় তথ্য গোপন করো যারা এ প্রকল্প নিয়েছেন তারা বেআইনী কাজ করছেন। হাসপাতাল প্রকল্প সরিয়ে নেওয়ার সাথে সাথে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নিতে হবে।
নাগরিক সমাজ, চট্টগ্রামের অবস্থান কর্মসূচিতে সদস্য সচিব অ্যাডভোটে ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, মুক্তিযোদ্ধা মো. ইউনুচ, পরিবেশ বিজ্ঞানী প্রফেসর ড. ইদ্রীস আলী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কবি প্রফেসর হোসাইন কবীর বক্তব্য রাখেন। সিআরবি রক্ষা মঞ্চের উদ্যোগে সেখানে মশাল মিছিল হয়। মিছিলের আগে প্রতিবাদ সমাবেশে মঞ্চের সমন্বয়ক বীর মুক্তিযোদ্ধা ডা. মাহফুজুর রহমান বক্তব্য রাখেন। ইসলামি ছাত্রসেনা চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে হাসপাতাল প্রকল্প সরিয়ে নেওয়ার দাবিতে মানববন্ধন অনুষ্টিত হয়।
এদিকে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) এক সভায় সিআরবি বাইরে চট্টগ্রামের যে কোন এলাকায় চমেক হাসপাতালের মতো সরকারি হাসপাতাল নির্মাণের দাবি জানানো হয়। নগরীর হাজারী লেইনে দলীয় কার্যালয়ে জেলা কমিটির সম্পাদকমন্ডলীর সভা থেকে এ দাবি জানানো হয়েছে। জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মো. আব্দুল নবীর সভাপতিত্বে সভায় কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. শাহআলম, কেন্দ্রীয় কমিটির সদস্য মৃণাল চৌধুরী, জেলা কমিটির সাধারণ সম্পাদক অশোক সাহা বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন