রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

সৈয়দপুর চেক ডিজঅনার মামলায় সাবেক সংসদ শওকত চৌধুরী গ্রেফতার

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২১, ৪:৫৮ পিএম

কোটি টাকার চেক ডিজঅনার মামলায় গ্রেফতার হয়েছে নীলফামারী-৪ আসনের সাবেক সংসদ সদস্য মো. শওকত চৌধুরী। আজ রোববার (১৫আগস্ট) ভোরে রাজধানীর মোহাম্মদপুরে নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।
পুলিশ জানায়, চলতি বছরে ২১ জানুয়ারী সংসদের বিরোধীদলীয় চীফ হুইপ ও জাপার সাবেক মহাসচিব মশিউর রহমান রাঙ্গা রংপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে চেক ডিজঅনারে মামলাটি দায়ের করেন। আদালতের বিজ্ঞ বিচারক ওই মামলায় ৮ ফেব্রুয়ারি সাবেক সংসদ সদস্য মো. শওকত চৌধুরীর বিরুদ্ধে সমন জারি করেন। কিন্তু আদালতের সমন উপেক্ষা করায় বিচারক উক্ত আসামীকে গ্রেফতারের পরোয়ানা জারি করেন। আদালতের নির্দেশ পেয়ে সৈয়দপুর থানা পুলিশ রাজধানীর মোহাম্মদপুর থানা পুলিশের সহায়তায় তাকে গ্রেফতার করেন।
কথা হয় সংসদের বিরোধীদলীয় চীফ হুইপ মশিউর রহমান রাঙ্গার সম্বনয়কারী প্রতিনিধি ও দায়েরকৃত মামলাটি পরিচালনার দায়িত্বে থাকা মমিনুল ইসলামের সাথে। তিনি জানান, ২০২০ সালে ব্যবসা ও চিকিৎসার কথা বলে মো. শওকত চৌধুরী এক কোটি টাকা কর্জ নেন মশিউর রহমান রাঙ্গার কাছে। মামলার বাদী মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড রংপুর শাখায় ঋণ এ্যাকাউন্ট থেকে চেকের মাধ্যমে টাকা প্রদান করেন। উক্ত টাকা পরিশোধের লক্ষ্যে ওই বছরের ২ ডিসেম্বর রুপালী ব্যাংক লিমিটেড সৈয়দপুর শাখার কোটি টাকার একটি চেক প্রদান করেন মামলার আসামী। পরেরদিন ব্যাংক কর্তৃপক্ষ আসামীর এ্যাকাউন্টে পর্যাপ্ত টাকা না থাকায় চেকটি ডিজঅনার করেন। এ নিয়ে ১৩ ডিসেম্বর মো. শওকত চৌধুরীর বরাবরে উকিল নোটিশ পাঠানো হয়। কিন্ত তিনি তা জবাব না দিয়ে গাঢাকা দেন।
সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসনাত খান গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।
উল্লেখ্য যে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হিসেবে নীলফামারী-৪ আসন থেকে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। ওই সময় বিরোধীদলীয় হুইপ হিসেবে তিনি দায়িত্ব পালন করেন। ২০২১ সালের ফেব্রুয়ারী মাসে জাতীয় পার্টি ত্যাগ করে তিনি বিএনপিতে যোগদান করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন